ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উন্নত দেশ গড়তে জনগণকে জনশক্তিকে রূপান্তর করা প্রয়োজন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
উন্নত দেশ গড়তে জনগণকে জনশক্তিকে রূপান্তর করা প্রয়োজন

হবিগঞ্জ: বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নতে দেশে রূপান্তরের যে অগ্রযাত্রা শুরু করেছেন সেটি বাস্তবায়নে বর্তমান ও আগামী প্রজন্মের তথ্য প্রযুক্তি এবং বিজ্ঞান শিক্ষা নিশ্চিত করা প্রয়োজন। শুধু অবকাঠামোর উন্নয়ন হলেই চলবে না।

উন্নয়নের সঙ্গে সঙ্গে জগগণকে জনশক্তিতে রূপান্তরিত করতে হবে। এজন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রতিষ্ঠানগুলোতে ল্যাবরেটরি স্থাপন ও বিজ্ঞান সামগ্রী ক্রয়ের জন্য বিশেষ বরাদ্দ দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হবিগঞ্জ শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসন আয়োজিত বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

হবুব আলী আরও বলেন, স্থানীয়ভাবে বিজ্ঞান মেলা আয়োজন করায় অনেক প্রতিভাবান উদ্যোক্তা তাদের সৃজনশীলতার প্রমাণ দেখতে পাচ্ছে। এদের মধ্য থেকেই বিজ্ঞানী বের হওয়ার সম্ভাবনা রয়েছে।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার (এসপি) এসএম মুরাদ আলি, সরকারি বৃন্দাবন কলেজের অধ্যক্ষ ইলিয়াছ বখত চৌধুরী জালাল ও হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম।

মেলায় প্রতিমন্ত্রী মাহবুব আলী বিজ্ঞান মেলায় বিজয়ী শিক্ষার্থী ও স্টলগুলোর মধ্যে পুরস্কার বিতরণ করেন। এর আগে তিনি পুরো মেলাটি ঘুরে দেখেছেন।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।