ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিসিকের নতুন ১১ ওয়ার্ডের আওতায় যেসব এলাকা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
সিসিকের নতুন ১১ ওয়ার্ডের আওতায় যেসব এলাকা

সিলেট: সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) ওয়ার্ড সম্প্রসারিত হয়েছে। নতুন দুই উপজেলার বেশ কিছু এলাকা নিয়ে আরো ১১টি ওয়ার্ড বর্ধিত করা হয়েছে।

বর্ধিত সিসিক এলাকাকে পুনর্বিন্যাস করে নতুন ১১টি সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত তিনটি ওয়ার্ড গঠন করা হয়েছে। এছাড়া সম্প্রসারিত এলাকা পুনর্বিন্যাস করে সীমানা নির্ধারণের বিষয়ে নাগরিকদের পরামর্শ বা আপত্তি জানতে চেয়েছে নগর কর্তৃপক্ষ। আগামী ৮ মার্চ পর্যন্ত পরামর্শ ও আপত্তি জানানো যাবে।

পরামর্শ বা আপত্তি নির্ধারিত তারিখের মধ্যে জেলা প্রশাসক ও সীমানা নির্ধারণ কর্মকর্তা-সিলেট সিটি কর্পোরেশন বরাবরে লিখিতভাবে দাখিল করতে অনুরোধ করা হয়েছে।

প্রজ্ঞাপনে সিলেট জেলার সদর উপজেলার চারটি এবং দক্ষিণ সুরমা উপজেলার তিনটি ইউনিয়নের কয়েকটি মৌজা সিসিকের অন্তর্ভুক্ত করে নগরকে সম্প্রসারণ করা হয়। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ২৯ ও ৩০ ধারা মোতাবেক সিসিক সম্প্রসারিত এলাকাকে ওয়ার্ডভিত্তিক পুনর্বিন্যাস করে সীমানা নির্ধারণের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়।

সিসিকের নতুন (২৮-৩৯ নম্বর ওয়ার্ড) ওয়ার্ডের মধ্যে ২৮ নম্বর ওয়ার্ডে রয়েছে দক্ষিণ সুরমার গাংগু, কাজীরখলা, রিয়াছতপুর, মাজপাড়া, সুনামপুর, পশ্চিম বরইকান্দি, কামুশুনা, তেলিরাই, নিয়ামতপুর গ্রাম ও ধরাধপুরের রায়ের গাঁও, কাজীরখলা এবং কামুশুনা গ্রাম।

২৯ নম্বর ওয়ার্ড: দক্ষিণ সুরমার পিরিজপুর, পর্বতপুর, বদিকোনা (আংশিক), ধরাধরপুর, বদিকোনা (আংশিক), উম্মুর কবুল, লাউয়াই, মোহাম্মদপুর, ধরাধরপুর গ্রাম নিয়ে সিসিকের ২৯ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩০ নম্বর ওয়ার্ড: দক্ষিণ সুরমার জৈনপুর, চান্দাই, তেলীপাড়া, চান্দাই পশ্চিমপাড়া, টিয়রগাঁও, তালুকদার পাড়া, নজরপুর, বকশীপুর, গালিমপুর ও দাউদপুর গ্রাম।

৩১ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার কুইটুক, নয়া বস্তি, মুরাদপুর, পেশনেওয়াজ (মুক্তরচক), মুরাদপুর, পীরের চক ও মিরের চক (আংশিক) গ্রাম।

৩২ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার কল্যাণপুর (আংশিক), বেতার কেন্দ্র, ইসলামপুর (আংশিক), ইসলামপুর কলোনী, ইসলামপুর দক্ষিন-ফাল্গুনী, মুসলীম নগর, মুগীর পাড়া, মুড়িলা, নূরপুর, নাথপাড়া, আটালু, পূর্ব ভাটপাড়া, পশ্চিম ভাটপাড়া, কান্দিহুতা, মীরাপাড়া, পূর্ব শাপলাভাগ, সোনাপুর, টুলটিকর আবাসিক এলাকা, পূর্ব কুশিঘাট, শাহপরান অবাসিক এলাকা ও কৃষি খামার আংশিক এলাকা।

৩৩ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার খাদিমপাড়া (আংশিক), কালাটিকর (আংশিক), মনিপুরি পাড়া বস্তি, বহর দাস পাড়া, ধনকান্দি, পাঁচগরি, লালখাটংগী, শাহপরান আবাসিক এলাকা, বহর নোয়াগাঁও, এটিআই, ভাওয়াল টিলা, ইসলামাবাদ ও কল্লগ্রাম।

৩৪ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার খাদিমপাড়া (আংশিক), মীরমহল্লা, বহর কলোনি, বাহুবল আবাসিক এলাকা, উদ্দিন টিলা ও কালাটিকর (আংশিক) এলাকা।

৩৫ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার জাহানপুর, সৈয়দপুর (আংশিক), মোহাম্মদপুর, চামেলীবাগ (গোয়ালগাঁও), শ্যামলী আবাসিক এলাকা, সিলেট টেক্সটাইল (আংশিক), ইসলামপুর পূর্ব, সরকারি কলেজ (আংশিক), প্রকৌশল কলেজ, দুগ্ধ খামার, সৈয়দপুর (আংশিক), জাহানপুর উত্তর (বুড়িবস্তি) ও আলুরতল।

৩৬ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার উত্তরবালুচর, আরামবাগ, দুর্গাবাড়ি, এমসি কলেজ আবাসিক এলাকা, টিভি গেইট হাসপাতাল এলাকা, বন বিভাগ টিলা, ইকো পার্ক, কৃষি বিশ্ববিদ্যালয় ও যুব উন্নয়ন অধিদপ্তর এলাকা।

৩৭ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার টিলাগড়, ডরিয়া, বড়গুল, দুসক, শাবিপ্রবি, আখালিয়া, নতুন বাজার আবাসিক এলাকা, যগীপাড়া, দামালী পাড়া, আখালিয়া ঘাট, ক্বারীপাড়া, খলাপাড়া, চান্দিয়ালা, নোয়াপাড়া ও বিজিবি এলাকা।

৩৮ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার নাজিরগাঁও, টিয়রবাড়ি, পীরপুর (আংশিক), খালিগাঁও, হায়দরপুর, চরুগাঁও, সাহেবের গাঁও, শেখপাড়া, ওয়াবদা ও ককুমারগাঁও এলাকা।

৩৯ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার শাহাপুর, নোয়াগাঁও (আংশিক), নয়া খুরুমখলা, খুরুমখলা (আংশিক), পীরপুর (আংশিক), টুকেরগাঁও (আংশিক), নোয়াপাড়া, তালুকদার পাড়া, মইয়ারচর, নোয়াগাঁও (আংশিক), নোয়াগাঁও হিন্দু পাড়া, টুকের গাঁও (আংশিক) ও গৌরীপুর এলাকা।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
এনইউ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।