ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় ১০ চাঁদাবাজ আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
কুমিল্লায় ১০ চাঁদাবাজ আটক আটকরা

কুমিল্লা: কুমিল্লার বুড়িচং, কোতোয়ালি এবং সদর দক্ষিণ এলাকায় অভিযান পরিচালনা করে পরিবহন চাঁদাবাজ চক্রের ১০ সদস্যকে আটক এবং চাঁদা আদায়ের ১১ হাজার টাকা জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

আটকরা হলেন-সদর দক্ষিণের মাথুরাপূর্ব গ্রামের ইয়াকুব আমজাদ রকি (২০), বড় ধর্মপুরের মো. শাহিন মিয়া (২৮), কৃষ্ণপুরের মো. নাছির উদ্দীন (৩৮), লালমতির রায়হান হোসেন (১৯), বড় ধর্মপুরের মানিক মিয়া (২৮), কুমিল্লা নগরীর চকবাজার এলাকার জহিরুল ইসলাম অপু (২৪), গর্জনখোলার শাহীন (২২), পিরোজপুরের মঠবাড়িয়া নলিতুলা গ্রামের মুক্তি সোহাগ অভি (২৪), কোতোয়ালি থানার বল্লভপুরের মো. সুমন সরকার (৩২) ও বুড়িচংয়ের সিন্ধুরিয়াপাড়ার সাজ্জাদ হোসেন (৪৫)।

 

রোববার (২৭ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে পরিবহন চাঁদাবাজ চক্রের সদস্যরা কুমিল্লা জেলার বিভিন্ন থানার বিভিন্ন রাস্তায় অটোরিকশা, মিশুক, ট্রাক ও কাভার্ডভ্যান ইত্যাদি পরিবহনের চালক ও হেলপারদের কাছ থেকে চাঁদার টাকা গ্রহণ করে আসছে। এসব পরিবহন চাঁদাবাজরা সরকার নির্ধারিত স্ট্যান্ড ছাড়া অননুমোদিত স্থান থেকে এবং উপজেলা কর্তৃক ইজারাকৃত জায়গায় নির্ধারিত টাকার পরিমাণের চাইতে বেশি টাকা হাতিয়ে নিচ্ছে। পরিবহন চালকরা টাকা দিতে অস্বীকৃতি জানালে এসব চাঁদাবাজরা চালকদের ভয়ভীতি প্রদর্শন করে এবং কোনো কোনো ক্ষেত্রে শারীরিকভাবে আঘাত করে চাঁদা আদায় করে, যা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বর্তমান সময়ে এসব চাঁদাবাজদের কর্মকাণ্ডে সাধারণ জনগণ বিভিন্ন ধরনের হয়রানির সম্মুখীন হচ্ছে। র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা ক্যাম্পে বিভিন্ন সময়ে বিভিন্ন উপজেলা এবং থানা থেকে ভুক্তভোগীরা এ ব্যাপারে মৌখিক এবং লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা একটি ছায়া তদন্ত করে মাঠ পর্যায়ে অনুসন্ধান ও গোয়েন্দা তৎপরতার মাধ্যমে পরিবহন চাঁদাবাজদের কর্মকাণ্ডের সত্যতা পায়। এরই ফলশ্রুতিতে ২৬ ফেব্রুয়ারি রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।  

র‌্যাব-১১ সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, জিজ্ঞাসাবাদে আটকরা অভিযোগের দায় স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দায়িত্বপূর্ণ এলাকায় চাঁদাবাজদের আটক করে আইনের আওতায় আনতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।