ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাঁচতে চান মোস্তফা-নাছিমা দম্পতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, মার্চ ২, ২০২২
বাঁচতে চান মোস্তফা-নাছিমা দম্পতি মোস্তফা মিয়া ও নাছিমা বেগম

রাঙামাটি: বাঁচার আকুতিতে সহায়তার অনুরোধ জানিয়েছেন মোস্তফা মিয়া (৩৮) ও তার স্ত্রী নাছিমা বেগম (৩০)। মরণব্যাধি লিভার সিরোসিসসহ নানা রোগে আক্রান্ত মোস্তফা আর দু’টি কিডনি নষ্ট হয়ে গেছে নাছিমার।

ফলে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন এ দম্পতি।

মোস্তফার বাড়ি রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্যা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের শিলছড়ির ভেলুয়াছড়া এলাকায়। দশম শ্রেণিতে পড়ুয়া মেয়ে, বৃদ্ধ মা, চার ভাই (অবিবাহিত) ও তিন বোন নিয়ে তাদের সংসার।

মোস্তফা মিয়া বাংলানিউজকে বলেন, আমি গত দেড় বছর ধরে লিভার সিরোসিসসহ নানা রোগে আক্রান্ত। এর মধ্যে পাঁচ মাস ধরে আমার স্ত্রী নাছিমার দু’টি কিডনি নষ্ট হয়ে গেছে। তাকে দু’দিন পর পর কিডনি ডায়ালাইসিস করতে হয়। তার এ চিকিৎসা করতে চট্টগ্রামে কিডনি ডায়ালাইসিস কেন্দ্রে যেতে হয়। মাসে খরচ হয় ১২-১৫ হাজার টাকা। প্রতি মাসে স্বামী-স্ত্রীর চিকিৎসা খরচ লাগছে ৪০-৫০ হাজার টাকার মতো। এরই মধ্যে তার গলায় পাঁচটি রিং বসানো হয়েছে। আবার গত কিছুদিন ধরে মুখ ও পায়ুপথ দিয়ে রক্ত ঝরছে।

মোস্তফা আর্তনাদ কণ্ঠে আরও বলেন, আমি পেশায় দিনমজুর। রোগের চিকিৎসা করাতে গিয়ে জায়গা সম্পদ যা ছিল, সব বিক্রি করে দিয়েছি। বর্তমানে চিকিৎসা ব্যয় চালিয়ে যাওয়া আমার পক্ষে সম্ভব হচ্ছে না। তাই সমাজে বিত্তবান-সামর্থ্যবান, হৃদয়বানদের কাছে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।  

মরণব্যাধিতে আক্রান্ত এ দম্পতির চিকিৎসা সহায়তায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়েছেন ওই ওয়ার্ডের ইউপি সদস্য মো. সরোয়ার হোসেনও।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।