ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইলিশ ধরায় ভোলায় আরও ২০ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
ইলিশ ধরায় ভোলায় আরও ২০ জেলে আটক

ভোলা: নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ভোলায় আরও ২০ জেলেকে আটক করা হয়েছে।

বুধবার (০৩ মার্চ) রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত মেঘনার বিভিন্ন পয়েন্ট থেকে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে ভোলা সদর উপজেলার ৬ জন এবং চরফ্যাশন উপজেলায় ১৪ জেল রয়েছে। এদের মধ্যে ৬ জনকে জেল-জরিমানা করা হয়েছে। এসময় জব্দ করা হয়েছে ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল। পরে সেগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

এ নিয়ে ৩ দিনে ভোলা জেলায় ৪৮ জন জেলেকে আটক করা হয়েছে। আটকদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করা হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারিল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, ভোলায় কোস্টগার্ডের পক্ষ থেকে জেলেদের মধ্যে প্রচার-প্রচারণা করা হয়েছে। সকাল থেকে ভোলার ইলিশা মেঘনা নদীর মাছ ঘাটসহ বিভিন্ন ঘাটে জেলেদের মধ্যে এই প্রচার-প্রচারণা চালায়। এসময় নদীতে কোস্টগার্ডের তিনটি টিম নদীতে জেলে মুক্ত রাখতে অভিযান পরিচালনা করছে।  

১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত টানা দুই মাস নদীতে সকল প্রকার মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার। এই কর্মসূচির আওতায় ভোলা সদর উপজেলার ইলিশা পয়েন্ট থেকে মনপুরা উপজেলার চর পিয়াল পর্যন্ত মেঘনা নদীর ৯০ কিলোমিটার ও তেঁতুলিয়া নদীর ভোলা সদর উপজেলার চর ভেদুরিয়া থেকে পটুয়াখালীর জেলার চর রুস্তম পর্যন্ত ১০০ কিলোমিটার এলাকায় সকল প্রকার মাছ ধরায় নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।