ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে ৩ কিলোমিটার রাস্তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে ৩ কিলোমিটার রাস্তা রাস্তার কাজে

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে নির্মাণ করেছেন তিন কিলোমিটার মাটির রাস্তা। পাশাপাশি ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের আওতাধীন শ্রমিকরাও রাস্তাটি নির্মাণে সহায়তা করেছেন।

 

শনিবার (৫ মার্চ) উপজেলার সলপ ইউনিয়নের নলসোন্দা গ্রামের ওই রাস্তাটি নির্মাণ প্রায় সমাপ্ত হয়েছে বলে জানিয়েছেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান। সড়কটি নির্মাণের ফলে ৫৭টি গ্রামের  দীর্ঘদিনের দূর্ভোগ লাঘব হবে।  

নলসোন্দা গ্রামের বাসিন্দা তোফাজ্জল হোসেন, দেওয়ান আব্দুল আলীম, শুকুর আলী মন্ডল, কাজী মারুফ ও আ'লীগ নেতা লিটন আহমেদসেহ অনেকেই জানান, এটি একটি পায়ে হাঁটার রাস্তা ছিল। প্রায় তিন কিলোমিটার দৈর্ঘ্যের রাস্তাটি দিয়ে আশপাশের কয়েকটি গ্রামের মানুষ চলাচল করেন। কৃষকদেরকে উৎপাদিত ফসল মাথায় করে নিয়ে হেঁটে হেঁটে হাটে-বাজারে তুলতে হয়। বর্ষা মৌসুমে চরম দূর্ভোগে পড়তে হতো এ অঞ্চলের মানুষকে। নিচু হওয়ায় বর্ষা মৌসুমে পুরো রাস্তাই পানিতে ডুবে থাকতো। দূর্ভোগ লাঘবে কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে রাস্তাটি নির্মাণ কাজ করানোর উদ্যোগ নেন চেয়ারম্যান। কিন্তু ওই প্রকল্পের আওতায় এতবড় রাস্তা করা সম্ভব নয়-এজন্যই তিনি গ্রামবাসীকে সঙ্গে নিয়ে এলাকার এই গুরুত্বপূর্ণ রাস্তাটি নির্মাণ করার উদ্যোগ নেন চেয়ারম্যান শওকাত ওসমান।

সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান জানান, দীর্ঘদিন ধরে নলসোন্দা গ্রামের প্রায় ৩ কিলোমিটার রাস্তা জনগণের যাতায়াতের অনুযোগী হয়ে পড়েছিল। অবহেলিত রাস্তাটি জনপ্রতিনিধি, গ্রামবাসীকে সঙ্গে নিয়ে স্বেচ্ছাশ্রমে নির্মাণের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই রাস্তাটি নির্মিত হওয়ায় আশপাশের কয়েকটি গ্রামের কৃষক সহজেই তাদের ফসল বিভিন্ন হাট বাজার ও উপজেলা শহরের বিক্রি করতে পারবেন। এছাড়া এলাকার শিক্ষার্থীরা এই পথ দিয়ে স্কুল ও কলেজে চলাফেরা করতে পারবেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।