ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটে ট্রাক ছাড়িয়ে নিতে সড়ক অবরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
সিলেটে ট্রাক ছাড়িয়ে নিতে সড়ক অবরোধ

সিলেট: সিলেটে মাটিভর্তি ট্রাক আটকানোয় ছাড়িয়ে নিতে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা। প্রায় ৪ ঘণ্টা অবরোধ করে রাখা হয় ঢাকা-সিলেট মহাসড়কসহ জেলার সব কয়টি সড়ক।

এতে সাত সকালে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

মঙ্গলবার (৮ মার্চ) সকাল সাড়ে ১০টা পর্যন্ত ট্রাক এলোপাতাড়ি করে রেখে সড়ক অবরোধ করে রাখেন শ্রমিকরা।

পুলিশ ও শ্রমিকর সূত্র জানায়, মঙ্গলবার ভোরে ওসমানী মেডিক্যাল কলেজ ক্যাম্পাস থেকে ৪টি ট্রাক মাটি উত্তোলন করে অন্যত্র নিয়ে যাচ্ছিল। সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক মাটিভর্তি ট্রাকগুলো আটক করে পুলিশ। খবর পেয়ে বিক্ষুব্ধ হয়ে ওঠেন শ্রমিকরা। তারা রাস্তায় এলোপাতাড়ি ট্রাক রেখে প্রতিবন্ধকতা তৈরি করে অবরোধ করেন। এতে সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার বাংলানিউজকে বলেন, কাউন্সিলর কর্তৃক ৪টি ট্রাক আটকানোর ঘটনায় ট্রাক শ্রমিকরা সড়ক অবরোধ করেন। অবশ্য সকাল সাড়ে ১০টার দিকে অবরোধ তুলে নেওয়া হয়।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী মাহমুদ বাংলানিউজকে বলেন, মাটি বহনকারী ৪টি ট্রাক আটকে পুলিশকে খবর দেন। কিন্তু ট্রাকগুলো ভাড়ায় চালিত। কিন্তু কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক অভিযোগ করেন, ট্রাকগুলো মাটি চুরি করে নিয়ে যাচ্ছিল। এখানে চুরির কোনো তথ্য প্রমাণ মিলেনি। কাউন্সিলর মিথ্যা অভিযোগ করায় ট্রাকগুলো ছেড়ে দেওয়া হয়। পরে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

ট্রাক মালিক ও শ্রমিকরা জানিয়েছেন, ট্রাকগুলো ভাড়ায় নেওয়া হয়েছে। এখানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়া মাটি বহন করার কথা নয়। কিন্তু কাউন্সিলর নিজের অধিপত্য বিস্তার করতে গিয়ে ট্রাকগুলি আটক করেন।  

এ বিষয়ে জানতে ট্রাক মালিক সমিতির সভাপতি গোলাম হাদি ছয়ফুলের সঙ্গে মোবাইলের নম্বরে যোগাযোগ করা হলেও তিনি ফোনকল রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।