ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

গোপালগঞ্জে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করায় জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
গোপালগঞ্জে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করায় জরিমানা

গোপালগঞ্জ: গোপালগঞ্জে তেলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধিতে শহরের বড় বাজার, মাঝিগাতী ও কাঠি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

শনিবার (১২ মার্চ) দিনভর জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. মামুন খান এসব বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় কৃষি বিপণন কর্মকর্তা আরিফ হোসেন উপস্থিত ছিলেন।

এ সময় সয়াবিন তেল ৫ লিটার বোতলের গায়ে মূল্য লেখা ৭৯৫ টাকা থাকার পরও ব্যবসায়ী ক্রেতার কাছ থেকে দাম নিয়েছেন ৮৫০ টাকা। এ অপরাধের জন্য কৃষি বিপণন আইন, ২০১৮ এর ১৯(১)ড ধারা মোতাবেক তিনটি প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয় ও তেল বোতলের গায়ের মূল্যে সাধারণ ভোক্তাদের কাছে বিক্রি করা হয়।

অন্যদিকে, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হাসানের নেতৃত্বে গোপালগঞ্জ সদরের মোহাম্মদ পাড়া, মান্দারতলা, পাঁচুড়িয়া ও হাসপাতাল পেছন সংলগ্ন বাজারে তদারকি অভিযান পরিচালিত হয়।

তিনি জানান, বিভিন্ন খুচরা দোকানে তদারকি করে দেখা যায়, সব দোকানের তাক এ দুয়েক বোতল সাজিয়ে ভোক্তাকে কৃত্রিম সংকটের বিভ্রান্তিতে ফেলা হচ্ছে। অনুসন্ধানে দেখা যায় সয়াবিন মজুদ করে লুকিয়ে রেখে তেলের কৃত্রিম সংকট দেখিয়ে ক্রেতাদের কাছে অধিক দামে বিক্রি করা হচ্ছে।

এ সময় দুটি প্রতিষ্ঠানকে মূল্য মুছে অধিক মূল্যে বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৭ হাজার জরিমানা করা হয়। এ সব দোকানে মজুদকৃত সয়াবিন তেল দোকানের দৃশ্যমান স্থানে সাজিয়ে ক্রেতাদের কাছে বিক্রি করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।