ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

অসাধু ব্যবসায়ীর কারণে সন্তানদের মুখে ভেজাল খাবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
অসাধু ব্যবসায়ীর কারণে সন্তানদের মুখে ভেজাল খাবার

খুলনা: সারা পৃথিবী যখন এগিয়ে যাচ্ছে তখন আমাদের দেশে কতিপয় অসাধু ব্যবসায়ীর কারণে আমরা আমাদের সন্তানের মুখে অনেক সময়ে ভেজাল খাবার তুলে দিচ্ছি। পণ্য বিক্রির সময় অনেক ক্ষেত্রে ওজনে কম দেওয়া হয়, ভেজাল মেশানো হয় ও লিখিত মূল্য ঘষামাজা করে পরিবর্তন করা হয়।



বিশ্ব ভোক্তা অধিকার দিবসের আলোচনা সভায় অনলাইনে প্রধান অতিথি থেকে খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন এসব কথা বলেন।

‘ডিজিটাল আর্থিক ব্যবস্থায় ন্যায্যতা’ এই প্রতিপাদ্য নিয়ে মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বিভাগীয় কমিশনার বলেন, ই-কমার্সের ক্ষেত্রেও প্রতারণার অনেক নজির রয়েছে। বিশ্ব বাজারে পণ্যের দাম বাড়ার সঙ্গে সঙ্গে দেশের বাজারে আগে আমদানি হওয়া সেই পণ্যের দাম বাড়িয়ে দেওয়া হয়। ফলে আমরা সবাই কোন না কোনভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি। মানসম্মত পণ্য নির্ধারিত দামে বিপণন নিশ্চিতে আমাদের মানসিকতার পরিবর্তন দরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা। জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. ইব্রাহীম হোসেন।

অনুষ্ঠানে ধারণাপত্র উপস্থাপন করেন খুলনা ক্যাবের সাধারণ সম্পাদক মো. নাজমুল আজম ডেভিড।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তৃতা করেন বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির প্রমুখ।

এর আগে, জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ট্রাক-শো’র উদ্বোধন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।