ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

দুলাভাইয়ের দেওয়া আগুনে ঝলসে গেল ২ শিশু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
দুলাভাইয়ের দেওয়া আগুনে ঝলসে গেল ২ শিশু

ঢাকা: রাজধানীর আদাবরে দুলাভাইয়ের দেওয়া আগুনে দুই শিশু দগ্ধ হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে ।  

দগ্ধ শিশু হলো- মিতু (৭) ও তার ছোট ভাই বাপ্পী (৫)।

তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।  দগ্ধ মিতুর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তার ১শ শতাংশ ও বাপ্পীর দুই হাতে পুড়ে গেছে।

মঙ্গলবার (১৫ মার্চ) আদাবরের সুনিবিড় হাউজিং এলাকায় দোতলা একটি বাড়ির নিচতলায় আগুনে দগ্ধ হয় তারা। তবে, হাসপাতাল পুলিশের কাছে শিশু বাপ্পী দাবি করেছে, তার দুলাভাই আলাউদ্দিন তাদের গায়ে আগুন ধরিয়ে দিয়েছেন।

ওই ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন বাংলানিউজকে জানান, শিশু মিতুর প্রায় ১শ শতাংশ পুড়ে গেছে।  তার অবস্থা খুব ক্রিটিক্যাল। আর বাপ্পীর দুই হাতে পুড়ে গেছে।

ঢাকা মেডিক্যাল পুলিশ ক্যাম্পের (এএসআই) আবদুল খান বাংলানিউজকে জানান, ওই বাসার মালিক আব্দুল মালেক দগ্ধ শিশুদেরকে উদ্ধার করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করেছেন। এদিকে শিশু মিতুর অবস্থা খুবই খারাপ। মাথা থেকে পা পর্যন্ত সারা শরীরে পোড়া। বাপ্পীর দুই হাতে দগ্ধ আছে।

এদিকে শিশু বাপ্পী জানিয়েছে, তার দুলাভাই আলাউদ্দিন তাদের গায়ে আগুন ধরিয়ে দিয়েছেন। বিষয়টি আদাবর থানায় অবহিত করা হয়েছে। আর বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে।

আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহেদুজ্জামান জানান, সুনিবিড় হাউজিং এলাকায় দুই শিশুর দগ্ধের ঘটনা পুলিশ জানতে পেরেছে। বিস্তারিত জানার জন্য ঘটনাস্থলে ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে।  

তিনি আরও জানান, শিশু দুটির দুলাভাই তাদের শরীরের আগুন ধরিয়ে দিয়েছেন এ কথাও আমরা শুনেছি। এ ঘটনা সম্পর্কে এখনও কিছুই জানা যায়নি। বিস্তারিত পরে জানাতে পারবো।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।