ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নেতৃবৃন্দের আশ্বাসে রেলওয়ে গেইট কিপারদের অনশন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
নেতৃবৃন্দের আশ্বাসে রেলওয়ে গেইট কিপারদের অনশন স্থগিত

ঢাকা: বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ এবং বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের নেতৃবৃন্দের আশ্বাসে অনশন স্থগিত করেছেন রেলওয়ের গেটকিপাররা। ১৮৮৯ জন গেইট কিপারের রাজস্বকরণের দাবিতে তারা ১৭ দিন ধরে আমরণ অনশনে ছিলেন।

 

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে কমলাপুরে বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ এবং বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের নেতৃবৃন্দ আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা পোষণ করেন।  

আগামী ৩ (তিন) মাসের মধ্যে দাবি পূরণ করা না হলে জাতীয় শ্রমিকলীগ গেইটকিপারদের নিয়ে কঠোর আন্দোলনের ঘোষণা দেয়।  

গত ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ রেলওয়ের মান-উন্নয়ন শীর্ষক প্রকল্পের ১৮৮৯ জন গেইট কিপারের চাকরি রাজস্ব খাতে স্থায়ীকরণের দাবিতে ‘বীর মুক্তিযোদ্ধার সন্তান ও রেলপোষ্য এবং বাংলাদেশ রেলওয়ের ১৮৮৯ জন গেইট কিপার রাজস্বকরণ বাস্তবায়ন ঐক্য পরিষদ পূর্ব ও পশ্চিম অঞ্চল’ এর উদ্যোগে কমলাপুর রেলওয়ে প্রশাসনিক ভবনের সামনে আমরণ অনশন শুরু হয়।

অনির্দিষ্টকালের আমরণ অনশনের ১৭তম দিনে মঙ্গলবার (১৫ মার্চ) বাংলাদেশ জাতীয় শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি নূরে কুতুব আলম মান্নান, সাধারণ সম্পাদক এ কে এম আজম খসরু, জাতীয় শ্রমিক লীগের সিনিয়র সহসভাপতি ও রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি হুমায়ুন কবির, জাতীয় শ্রমিক লীগের সিনিয়র সহসভাপতি ও রেলওয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান আকন্দসহ জাতীয় শ্রমিক লীগ ও রেলওয়ে শ্রমিক লীগের নেতাকর্মীদের উপস্থিতিতে রেলওয়ে গেইট কিপারদের দাবির সাথে একাত্মতা পোষণ করে, দাবি পূরণের আশ্বাস দেন।  

এ সময় বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের সভাপতি নূরে কুতুব আলম মান্নান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আদেশ এবং একনেক সভার নির্দেশনা মোতাবেক আগামী ০৩ (তিন) মাসের মধ্যে যদি রেলওয়ে গেইট কিপারদের দাবি পূরণ করা না হয় তাহলে আমরা জাতীয় শ্রমিক লীগ রেলওয়ে গেইট কিপারদের নিয়ে কঠোর আন্দোলন করবো।

বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে এম আজম খসরু বলেন, গেইট কিপারদের ন্যায্য দাবি এবং শ্রমিকদের ন্যায্য দাবির জন্য বাংলাদেশ শ্রমিক লীগ সবসময় তৎপর ছিল ও থাকবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ থাকা সত্ত্বেও কেন গেইট কিপারদের দাবি বাস্তবায়ন হচ্ছে না, এ ব্যাপারে আমরা রেলওয়ে মন্ত্রণালয়ের সাথে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের উদ্যোগ গ্রহণ করবো।

বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি অ্যাড. হুয়ায়ুন কবির বলেন, উল্লেখিত দাবি গেইট কিপারদের ন্যায্য দাবি। এই দাবি অচিরেই পূরণ করা একান্তই আবশ্যক।

অনশন শেষে আন্দোলনকারীদের একজন বাংলানিউজকে বলেন, দাবি মেনে যদি অচিরেই আমাদের চাকরি রাজস্বকরণ করা হয়, তাহলে আমরা ১৮৮৯ জন গেইট কিপার প্রধানমন্ত্রী এবং রেলমন্ত্রীর কাছে চির কৃতজ্ঞ থাকবো। একইসাথে আমরা প্রকল্পের অভিশপ্ত জীবন থেকে মুক্তি পেয়ে পরিবার পরিজন নিয়ে ভালো থাকতে পারবো। তাই সংশ্লিষ্ট সকালের কাছে অনুরোধ আমাদের নায্য দাবি যেন মেনে নেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
আরকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।