ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছায় সিক্ত বাংলাদেশ প্রতিদিন পরিবার 

মহসিন হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছায় সিক্ত বাংলাদেশ প্রতিদিন পরিবার  বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান অনুষ্ঠানে আগত অতিথিরা | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাংলাদেশ প্রতিদিনের দুই যুগে প্রবেশ উপলক্ষে দিনভর আয়োজিত বিশেষ অনুষ্ঠানে পত্রিকার সাফল্য কামনা করে শুভেচ্ছা জানিয়েছেন মন্ত্রী, এমপি, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১৫ মার্চ) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরার নবরাত্রি হলে দিনভর আয়োজিত বিশেষ অনুষ্ঠানে উপস্থিত হয়ে তারা দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশ প্রতিদিন একটি ভিন্নধর্মী পত্রিকা। পত্রিকাটি সর্বাধিক প্রচারিত একটি দৈনিক। পত্রিকাটি দেশের রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক বিকাশে ভূমিকা রাখছে। স্বাধীনতা-মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শকে ধারণ করে পত্রিকাটি দেশ ও জাতির বিকাশে অবদান রাখছে। পত্রিকাটি ১২ বছর অতিক্রম করেছে। একটি শিশুর জন্যও ১২ বছর অনেক বড় বিষয়। আমি মনে করি তারা খুবই সফলভাবে ১২ বছর অতিক্রম করেছে। দিন দিন এটির প্রচার বৃদ্ধি পাচ্ছে। মানুষের কাছে সমাদৃত হচ্ছে এবং পাঠকপ্রিয় হচ্ছে। আমি পত্রিকাটির সার্বিক সাফল্য কামনা করছি।


শুভেচ্ছা বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আমি প্রতি বছরই আসি। বাংলাদেশ প্রতিদিন বাংলাদেশের মানুষের অত্যন্ত প্রিয় একটি পত্রিকা। যেটি প্রতিদিন সকালে সবাই দেখতে চায়। সংবাদ পরিবেশনার মধ্য দিয়ে অতিদ্রুত এই পত্রিকা জনগণের কাছে চলে গেছে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বাংলাদেশ প্রতিদিন পত্রিকাটি বাংলাদেশের পত্রিকাগুলোর মধ্যে অন্যতম ও খুব পাঠকপ্রিয়তা পেয়েছে। পাঠকের কাছে সমাদৃত হয়েছে এবং ব্যাপকভাবে জনপ্রিয় একটি বহুল প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিন। এটি ১২ বছর পূর্ণ করে আজকে তাদের দ্বিতীয় যুগে প্রবেশ করছে। দীর্ঘ সময় ধরে এটি যে আছে এটাই প্রমাণ করে যে, পত্রিকাটি কতটা সফলতা অর্জন করেছে। আমি পত্রিকাটির সঙ্গে সংশ্লিষ্ট প্রকাশক, সম্পাদক, সংবাদকর্মীসহ সকলকে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, আজকে বাংলাদেশ প্রতিদিনের জন্য একটা অনন্য দিন। আমাদের জাতির জন্য এটা একটা গর্বের ব্যাপার।  আজকে যখন অনলাইন মিডিয়ার যুগে ছাপা পত্রিকা টিকে থাকা কঠিন। সে অবস্থায় দুই যুগে প্রকাশিত হচ্ছে, এটা একটা গর্বের ব্যাপার। আমি এটাই কামনা করবো, দুই যুগ নয়, দুই শত বছর যাতে এটা অব্যাহত থাকে এবং তারপরও অব্যাহত থাকে। বাংলাদেশের জনগণের অকথিত কথা, ভবিষ্যৎ বংশধরদের আগামী দিনের সম্ভাবনার কথা, অজানা কথা অকথিত কথা বাংলাদেশ প্রতিদিন প্রকাশ করছে এবং করবে এই কামনা করে এর কলাকুশলী সাংবাদিক, চিত্রগ্রাহক এবং কর্তৃপক্ষ সবাইকে আমাদের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমি মনে করি বাংলাদেশ প্রতিদিন বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক চাহিদা বহুলাংশে পূরণ করতে সক্ষম হয়েছে। বাংলাদেশ আজকে যে সংকটের সম্মুখীন, গণতন্ত্র, নির্বাচন, মানবাধিকার—আমি আশা করি আগামী দিনগুলোতে বাংলাদেশ প্রতিদিন এই তিনটি বিষয়ের ওপর গুরুত্ব দিয়ে আগামী দিনের সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয় নেবে। আমার পক্ষ থেকে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকীতে সকলকে শুভেচ্ছা জানাচ্ছি।


শুভেচ্ছা বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ বলেন, আমি মনে করি বাংলাদেশ প্রতিদিন পাঠকদের কাছে একটা চমক নিয়ে প্রতিদিন প্রকাশিত হয়। বাংলাদেশ প্রতিদিন পাঠকদের মধ্যে একটা বিশ্বাসযোগ্যতা তৈরি করতে পেরেছে। একটা আস্থার সোপান তৈরি করতে পেরেছে। আমরা বাংলাদেশ প্রতিদিনের কাছে প্রত্যাশা করি দেশের চলমান সংকট ও সম্ভাবনাকে বুকে ধারণ করে সত্য ও বস্তুনিষ্ঠতার প্রতি আরও অঙ্গীকার জিইয়ে রেখে সামনের দিকে এগিয়ে যাবে। বাংলাদেশ প্রতিদিন একটা অন্যতম আলোচিত সেরা সংবাদপত্র হিসেবে বিবেচিত হবে, সেটা আমরা বিশ্বাস করি।

বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেন, বাংলাদেশের খুবই পরিচিত একটি পত্রিকার নাম বাংলাদেশ প্রতিদিন। পত্রিকাটি আজকে ১২টি বছর শেষ করে ১৩ বছরে পা দিয়েছে, অর্থাৎ দুই যুগে প্রবেশ করেছে। আমি ব্যক্তিগতভাবে একজন রাজনৈতিক কর্মী হিসেবে বিগত ১২ বছরে বাংলাদেশ প্রতিদিনের একজন নিয়মিত সংবাদ পাঠক। বাংলাদেশ প্রতিদিনের কর্মী লেখক সাংবাদিক সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধী দলের উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেন, বাংলাদেশ প্রতিদিন এক যুগ অতিক্রম করলো। আজকে দুই যুগে পদার্পণ করেছে, সেই উপলক্ষে এর সঙ্গে যারা সংশ্লিষ্ট সাংবাদিক কলাকুশলী এবং মালিকপক্ষ সবার জন্য আমার অন্তরের অন্তস্থল থেকে অভিনন্দন জানাচ্ছি।

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেন, আমাদের দল বাংলাদেশ কল্যাণ পার্টির পক্ষ থেকে শুভেচ্ছা ও শ্রদ্ধা জানাচ্ছি। বাংলাদেশ প্রতিদিন সকাল বেলা প্রতিদিনের আশার আলো জ্বালায়। বাংলাদেশ প্রতিদিন মানুষকে প্রতিদিন মনে করিয়ে দেয় বাংলাদেশ আমার জন্মভূমি, আমার গর্বের ভূমি। বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক ভাইদের অক্লান্ত চেষ্টায় বাংলাদেশ প্রতিদিন আজ এই অবস্থানে এসেছে, তাই বাংলাদেশ প্রতিদিন প্রতিষ্ঠার সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারী ভাই-বোনদের প্রতিও শুভেচ্ছা।


বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলানিউজ পরিবারের সদস্যরা

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমার অত্যন্ত প্রিয় মানুষ, আমার বন্ধু সম্পাদক নঈম নিজামসহ, সকল সাংবাদিক কলাকুশলী, সবাইকে শুভেচ্ছা। বসুন্ধরা গ্রুপের এমডি, চেয়ারম্যানসহ সকল কর্মকর্তাদের শুভেচ্ছা জানাচ্ছি। আমার বলার অপেক্ষা রাখে না বাংলাদেশ প্রতিদিন তৃণমূলের মানুষের অত্যন্ত জনপ্রিয় একটি পত্রিকা। আমরা প্রত্যন্ত অঞ্চলে সকালবেলা দেখি যে, এই পত্রিকাটি পৌঁছে যায়। আমার বন্ধু নঈম নিজামকে আমি ছাত্র অবস্থা থেকে চিনি। সে এবং তার টিম ওয়ার্কের মাধ্যমে আজকে বাংলাদেশ প্রতিদিন সবচেয়ে জনপ্রিয় পত্রিকা হিসেবে পরিগণিত হয়েছে। আমি পত্রিকাটির সাফল্য কামনা করি।

শুভেচ্ছা জানিয়ে আরও বক্তব্য রাখেন, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত এ বি তাজুল ইসলাম এমপি, বিএনপি নেতা সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন, বিএনপির প্রচার সম্পাদক সাবেক ছাত্রনেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি ড. আব্দুল মান্নান, বিচারপতি শামসুদ্দিন আহমেদ মানিক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আবদুস সবুর আসুদ, ডিইউজের একাংশের সভাপতি কুদ্দুস আফ্রাদসহ নেতৃবৃন্দ, ডিইউজের অপর অংশের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, বসুন্ধরা গ্রুপের ডিএমডি মোস্তাফিজুর রহমান, কণ্ঠশিল্পী এসডি রুবেল, মাওলানা ইসমাইল হোসেন, বাংলাদেশ ডেমোক্রেটিক লীগের মহাসচিব সাইফুদ্দিন মনি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, অভিনেত্রী রোকেয়া প্রাচী, সাবেক এমপি অপু উকিল, ঢাকাস্থ বৃহত্তর বগুড়া সমিতি, খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা আহমেদ আলী কাসেমী, এনডিপির একাংশের চেয়ারম্যান ক্বারী আবু তাহের, বাংলাদেশ সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি আব্দুল মান্নানসহ নেতৃবৃন্দ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী সেলিম রেজা, জাতীয়তাবাদী কৃষক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক ইশাতিয়াক আহমেদ নাসির, সম্পাদক ফোরামের পক্ষ থেকে রফিকুল ইসলাম রতন, ফারুক আহমেদ তালুকদার, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ নেতৃবৃন্দ, সাবেক ছাত্রনেতা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবিএম রিয়াজুল কবির কাওছার, বাংলাদেশের প্রথম নারী ফুটবলার রেহানা, যুব মহিলা লীগের সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের পক্ষ থেকে হেড অব নিউজ আহমেদ জুয়েল, প্রধান প্রতিবেদক ইসমাইল হোসেন, আউটপুট এডিটর (ইংরেজি) এস এম সালাহউদ্দিন, নিউজ রুম কো-অর্ডিনেটর শারমীনা ইসলামসহ আরও অনেকে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ও কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, কালের কণ্ঠ সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, নির্বাহী সম্পাদক রেজাউল করিম লোটাস, নিউজ টোয়েন্টিফোরের নির্বাহী সম্পাদক রাহুল রাহা, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের, উপ-সম্পাদক মাহমুদ হাসান, প্রধান বার্তা সম্পাদক কামাল মাহমুদ, প্রধান প্রতিবেদক মনজুরুল ইসলাম, বিজ্ঞাপন বিভাগের প্রধান সালাউদ্দিন আহমেদ, সার্কুলেশন বিভাগের প্রধান বিল্লাল হোসেন মন্টু প্রমুখ।

বাংলাদেশ প্রতিদিন ২০১০ সালের ১৫ মার্চ যাত্রা শুরু করে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।