ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আইনজীবী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আইনজীবী গ্রেফতার

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গোলাম কিবরিয়া তারিক তালুকদার নামে এক আইনজিবীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৬ মার্চ) দুপুরে গ্রেফতার গোলাম কিবরিয়া তারিককে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

এরআগে মঙ্গলবার (১৫ মার্চ) রাতে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে বিকেলে সাড়ে চারটায় অধ্যক্ষ নীতিশ বিশ্বাস মোরেলগঞ্জ থানায় এ মামলাটি দায়ের করেন। মামলায় আইনজীবী তারিকের বিরুদ্ধে অধ্যক্ষ, অধ্যক্ষের পরিবার ও কলেজের শিক্ষক-কর্মচারীদের নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ লাগাতার ষ্ট্যাষ্টাস দেওয়ার অভিযোগ করেন অধ্যক্ষ।

গ্রেফতার তারিক তালুকদার ওই কলেজের প্রতিষ্ঠাতা মোরেলগঞ্জ পৌর এলাকার মৃত ডা. আ. খালেক তালুকদারের ছেলে।

অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাস বলেন, বেশকিছুদিন ধরে অ্যাডভোকেট গোলাম কিবরিয়া তারিক আমি (অধ্যক্ষ), আমার, পরিবার ও কলেজের শিক্ষক-কর্মচারীদের নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ লাগাতার ষ্ট্যাষ্টাস দিয়ে আসছে। যার ফলে আমরা সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হচ্ছি। এ জন্য আমি ডিজিটাল নিরাপত্তা আইনে মোরেলগঞ্জ থানায় মামলা দায়ের করেছি।

মামলার তদন্তকারী কর্মকর্তা সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, বাগেরহাটের ইনচার্জ পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম বলেন, এসএম কলেজের অধ্যক্ষের করা মামলায় একমাত্র আসামী অ্যাডভোকেট গোলাম কিবরিয়া তারিক তালুকদারকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।