ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী ‍বিতরণ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী ‍বিতরণ  মতিয়া চৌধুরী

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সিআরপিতে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী ও হুইল চেয়ার বিতরণ করেছে।

বুধবার(১৬ মার্চ) সাভারের সেন্টার ফর দ্যা রিহ্যাবিলিটেশন অব প্যারালাইজডের (সিআরপি) রেডওয়ে মিলনায়তনে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটি এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে তিনি বলেন, স্কুলে পড়ুয়া, ছিন্নমূল শিশুদের নিয়ে বঙ্গবন্ধু সত্যিকারের ভালোবাসায় মগ্ন ছিলেন। বঙ্গবন্ধু সারাটা জীবন বাংলার কৃষক শ্রমিক, গরীব দুঃখি মানুষকে ভালোবেসে গেছেন। কদিন বঙ্গবন্ধুর জন্মদিন পালনের জন্য কয়েক জন বঙ্গবন্ধুর অনুমতির জন্য গিয়েছিল। তখন বঙ্গবন্ধু হেসে বলেছিলেন, আমার জন্মদিন কী আর মৃত্যু দিনই বা কী। যতদিন এই দেশ সকল শিশুদের বাসযোগ্য করতে না পারবো ততদিন জন্মদিন পালন করে কী হবে। আমি বাংলার সকল শিশুদের শিক্ষা, বস্ত্র, বাসস্থানসহ বাসযোগ্য করে গড়ে তোলার চেষ্টা করছি।

এ সময় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষা সামগ্রী ও হুইল চেয়ার বিতরণ ছাড়াও সাধারণ শিশুদের মাঝে শিক্ষা সামগ্রীও বিতরণ করে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ কমিটি।

বন ও পরিবেশ উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক খন্দকার বজলুল হকের সভাপতিত্বে আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, সিআরপির এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ সোহরাব হোসেন, কবি আসলাম সানী, বন ও পরিবেশ উপ কমিটির সদস্য বিমান রায়, মিজানুর রহমান লিটন, সৈয়দ হেমায়েত হোসেন, আতিকুর রহমান শাজাহান, হাবিবুর রহমান হাবিব, জ্যোতিকা জ্যোতি, মিজানুর রহমান রুবেল, আনোয়ার হোসেন ও ছাত্রলীগের সহ সভাপতি ফরিদা পারভীন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এসকে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।