ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ছাঁটাইয়ের প্রতিবাদে সড়ক নেমে শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
ছাঁটাইয়ের প্রতিবাদে সড়ক নেমে শ্রমিকদের বিক্ষোভ বিক্ষোভ করছেন শ্রমিকরা। ছবি: বাংলানিউজ

সাভার, (ঢাকা): সাভারের আশুলিয়ায় শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে দ্বিতীয় দিনের মত সড়ক নেমে অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার (২১ মার্চ) সকালে আনোয়ার জং নামে একটি শাখা সড়কে কিছু সময়ের জন্য অবরোধ করে বিক্ষোভ করেছেন আশুলিয়ার আউকপাড়ার আসকারি ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকরা।

তারা জানান, ওই পোশাক কারখানায় কাজ করে প্রায় ৩শ শ্রমিক। গত কয়েকদিনে কারখানা কর্তৃপক্ষ নানা অজুহাতে ৩০ জনের বেশি শ্রমিককে বেতন না দিয়ে সাদা কাগজে সই নিয়ে ছাঁটাই করে দেন। পরে শ্রমিকরা চাকরিতে পূর্ণবহাল ও বেতনের দাবিতে রোববার (২০ মার্চ) কারখানার সামনে অবস্থান নিয়ে ছিলাম কিন্তু, কর্তৃপক্ষ কোন সমাধান না করায় আজও তারা রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করছেন।

শ্রমিক সাথী আক্তার বলেন, কারখানা কর্তৃপক্ষ বেতন না দিয়েই সাদা কাগজে সই নিয়েই আমাদের ছাঁটাই করে দিয়েছেন, যা অমানবিক কাজ। বেতন না পাওয়া পর্যন্ত আমাদের বিক্ষোভ থাকবে। কারখানা কর্তৃপক্ষ বেতন না দিয়ে উল্টো আমাদেরকে হয়রানি করছে।

এ বিষয়ে স্বাধীন বাংলা পোশাক কারখানার শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি আল কামরান বলেন, শ্রমিকের বকেয়া বেতন ও ন্যায্য পাওনা পরিশোধ না করে মালিক কর্তৃপক্ষ ঈদকে সামনে রেখে বকেয়া বেতন ও বোনাস না দেওয়ার জন্যই এই ছাঁটাই করে দিয়ে এই অমানবিক কাজ করছে পোশাক কারখানা কর্তৃপক্ষ।   এ বিষয়ে রোববার কারখানার সামনে অবস্থান করেন কারখানার শ্রমিকরা। কিন্তু কারখানার কর্তৃপক্ষ কোন সমাধানে আসেনি বরঞ্চ আজকে কারখানায় তালা ঝুলিয়ে দিয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, ২১ মার্চ, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।