ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকায় গুলিতে আ.লীগ নেতা ও কলেজছাত্রী নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
ঢাকায় গুলিতে আ.লীগ নেতা ও কলেজছাত্রী নিহত জাহিদুল ইসলাম টিপু (ছবি সংগৃহীত)

ঢাকা: রাজধানীর শাহজাহানপুরের আমতলা এলাকায় দুর্বৃত্তের এলোপাতাড়ি ছোড়া গুলিতে জাহিদুল ইসলাম টিপু (৫৫) নামে আওয়ামী লীগের সাবেক এক নেতা ও সামিয়া আফনান প্রীতি (২০) নামে এক কলেজছাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন টিপুর গাড়িচালক মনির হোসেন মুন্না (৩০)।

 

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত আনুমানিক ১০টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত টিপু মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি ছিলেন। তিনি মতিঝিল আইডিয়াল স্কুলের গভর্নিং বডির পাঁচবারের সদস্যও ছিলেন এবং তার স্ত্রী ফারহানা ইসলাম ডলি সংরক্ষিত ১-১১-১২ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর বলে জানা গেছে।  টিপু এক ছেলে ও দুই মেয়ের জনক।

গুলিবিদ্ধ গাড়িচালক মুন্না বাংলানিউজকে জানান, জাহিদুল ইসলাম টিপুর বাসা শাহজাহানপুর বাগিচা এলাকায়। মতিঝিল এজিবি কলোনি থেকে প্রাইভেটকারে করে বাগিচার বাসায় যাচ্ছিলেন টিপু।  পথে শাজাহানপুর আমতলা মসজিদ এলাকায় এলে তার গাড়িটি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে দুর্বৃত্তরা। এ সময় তারা (টিপু ও চালক মুন্না) গুলিবিদ্ধ হন।  

এদিকে নিহত প্রীতির বান্ধবী সুমাইয়া বাংলানিউজকে জানান, প্রীতির বাসা শান্তিবাগ মগা হাজীর গলিতে। আর সুমাইয়ার বাসা তিলপাপাড়া। রাতে তারা দু’জন ঘুরতে বের হয়েছিলেন। সুমাইয়া তাকে রেলগেট থেকে রিসিভ করে রিকশায় করে তিলপাপাড়ায় তার বাসায় নিয়ে যাচ্ছিলেন। পথে আমতলা মসজিদ এলাকায় হঠাৎ কোথা থেকে গুলি এসে প্রীতির শরীরে বিদ্ধ হয়। প্রীতি বেগম বদরুন্নেসা সরকারি কলেজের অনার্সের ছাত্রী ছিলেন বলে জানান সুমাইয়া।

জানা গেছে, স্থানীয়রা গুলিবিদ্ধ ওই তিন জনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন। মরদেহ দু’টি হাসপাতালটির মর্গে রাখা হয়েছে। আহত মুন্না জরুরি বিভাগে চিকিৎসাধীন।

গুলিতে দু’জন নিহত ও একজন আহত হওয়ার তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেছেন ঢামেক পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান।

>> গুলিতে নিহত ২: কিলিং মিশনে হেলমেট পরা একজন!

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
এজেডএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।