ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

স্বাধীনতার স্বপ্ন আজও অধরা: খন্দকার লুৎফর

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
স্বাধীনতার স্বপ্ন আজও অধরা: খন্দকার লুৎফর

ঢাকা: লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আজকের স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের ৫১ বছর পরেও যেন আমাদের স্বাধীনতার স্বপ্ন রয়ে গেছে অধরা। এমন মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতা, জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান।

 

শনিবার (২৬ মার্চ) সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, আমাদের মুক্তিযুদ্ধের এক পরম লক্ষ্য ছিল গণতন্ত্র, জনগণের মৌলিক অধিকার, বাক-ব্যক্তি, সংবাদমাধ্যম ও বিচার বিভাগের স্বাধীনতা, ভিন্নমতকে শ্রদ্ধা করা। কিন্তু আজ সবকিছুকে ধ্বংস করা হচ্ছে শুধু দলীয় স্বার্থসিদ্ধির জন্য।  

তিনি আরো বলেন, পাকিস্তানি হানাদার বাহিনীর হিংস্র আক্রমণের মুখে জাতির যেসব সূর্য সন্তান সেদিন নিজেদের প্রাণ হাতের মুঠোয় নিয়ে মহান মুক্তিযুদ্ধে শামিল হয়েছিল, তাদের অন্তরজুড়ে ছিল কেবল রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক স্বাধীনতা লাভের এক দুর্নিবার চেতনা। তাদের সেই স্বপ্নের বাংলাদেশ আজও নির্মিত হয় নাই। স্বাধীনতার স্বপ্নের বাংলাদেশ নির্মাণে আমাদের ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।  

এসময় আরো উপস্থিত ছিলেন জাগপা সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, যুগ্ম সম্পাদক সাইফুল আলম, যুব জাগপা সভাপতি মীর আমির হোসেন আমু, ঢাকা মহানগর উত্তর আতিকুর রহমান, ঢাকা জেলার রেজাউল করিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
এমএইচ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।