ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ওয়াকিটকি নিয়ে এসআই সেজে প্রতারণা করতেন জাকির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
ওয়াকিটকি নিয়ে এসআই সেজে প্রতারণা করতেন জাকির

রাজশাহী: রাজশাহী মহানগরীতে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পরিচয়ে টাকা আত্মসাতের অভিযোগে জাকির হোসেন (৫২) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে রাজপাড়া থানা পুলিশ।  এ সময় গ্রেফতারকৃত ওই পুলিশের ভুয়া এসআইর কাছ থেকে তিনটি ওয়াকিটকি সেট, একটি চার্জার, প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি মোবাইলফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৬ মার্চ) বিকেলে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, আজিজুর রহমান নামে এক ব্যক্তির ‘খান অটো অ্যান্ড ব্যাটারি হাউজ’ নামের একটি দোকান রয়েছে। ওই দোকানটি মহানগরীর বিনোদপুর চৌদ্দপাই (বিহাস গেট) এলাকায়। গত ২৪ মার্চ ১১টার দিকে আজিজুর রহমানের দোকানে এক ব্যক্তি নিজেকে রাজশাহী জেলা পুলিশ লাইনসে কর্মরত পুলিশের এসআই মো. মোজাহার বলে পরিচয় দেন।

তিনি বলেন, পুলিশ লাইনসে অনেক পরিত্যক্ত গাড়ির পুরনো ব্যাটারি রয়েছে। সেগুলো ১২৫ টাকা কেজি দরে বিক্রি করা হবে। এখন ৫০ হাজার টাকা দিয়ে পুলিশ লাইনস থেকে ব্যাটারিগুলো বুঝে নিয়ে অবশিষ্ট টাকা বিকেলে দিলে হবে বলে জানান।

এ কথা শুনে আজিজুর রহমান তার দোকানের মিস্ত্রী আমিনুল ইসলামকে ৫০ হাজার টাকাসহ অটোরিকশা করে তার সঙ্গে পুলিশ লাইনসে পাঠান। এসআই পরিচয়দানকারী ওই ব্যক্তি সিঅ্যান্ডবির মোড়ে পৌঁছিয়ে কৌশলে আমিনুলের কাছ থেকে তার মোবাইল নম্বর ও টাকা নিয়ে সেখানে নামিয়ে দেয়। সেখানে আমিনুলকে দাঁড়াতে বলে তিনি এসপি স্যারের কাছ ভাউচার নিয়ে আসি বলে সাহেব বাজারের দিকে চলে যায়। কিছুক্ষণ পর প্রতারক মোবাইল করে আমিনুলকে পুলিশ লাইনসের গেটে যেতে বলে। আমিনুল কথামত পুলিশ লাইনসের গেটে গিয়ে অপেক্ষা করতে থাকেন। কিন্তু তাকে না পেয়ে মোবাইল নম্বরে ফোনকল দিলে নম্বর বন্ধ পায়।

আমিনুল ইসলাম বিষয়টি আজিজুর রহমানকে অবহিত করলে তিনি বিভিন্ন জায়গায় খোঁজ-খবর নিয়ে জানতে পারেন, এসআই পরিচয় দেওয়া মোজাহার আরও অনেকের সঙ্গে এভাবেই প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছেন। পরে তিনি রাজপাড়া থানায় গিয়ে মামলা করেন। পরে ২৫ মার্চ রাতে আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহকারী পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরী ও তার দল তথ্য-প্রযুক্তি বিশ্লেষণ এবং সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করেন। এ সময় অপরাধীকে শনাক্ত করা হয়। পরে রাজপাড়া থানার ওসি জাহাঙ্গীর আলম অভিযানে নামেন। গোপন সংবাদের ভিত্তিতে তারা অভিযান পরিচালনা করে নাটোর জেলার নলডাঙ্গা থানার হলুদঘর গ্রামের বাড়ি থেকে জাকির হোসেনকে গ্রেফতার করে।  এ সময় তার কাছ থেকে তিনটি ওয়াকিটকি সেট, একটি চার্জার, প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি মোবাইলফোন ও নগদ টাকা উদ্ধার হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।