ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে দোকান বন্ধ রেখে অবস্থান কর্মসূচি বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
কক্সবাজারে দোকান বন্ধ রেখে অবস্থান কর্মসূচি বৃহস্পতিবার মতবিনিময় সভা

কক্সবাজার: দীর্ঘ ৩৫ বছরের ভাড়াটিয়াকে নতুন নির্মিত মার্কেটে চুক্তিকৃত দোকান বুধবার (৩০ মার্চ) সন্ধ্যার মধ্যে বুঝিয়ে দেওয়ার দাবি জানিয়েছে কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশন।  

মালিক কর্তৃক দায়িত্ব নিয়ে বুধবার সন্ধ্যার মধ্যে পুরাতন ভাড়াটিয়াদের দোকান বরাদ্দ দেওয়া না হলে বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুর ১২টা পর্যন্ত শহরের সব দোকান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সংগঠনটি।

একই সঙ্গে দোকান বন্ধ রাখার সময়ে কক্সবাজার শহরের এন্ডারসন রোডের জলিল মার্কেটের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে ব্যবসায়ীরা।

মঙ্গলবার (২৯ মার্চ) সন্ধ্যায় কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের কার্যালয়ে উপদেষ্টা ও ব্যবসায়ীদের মতবিনিময় সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন ফেডারেশনের সভাপতি পৌরসভার প্যানেল মেয়র মাহাবুবর রহমান।

সভাপতি বলেন, গত ১৯৮৭ সাল থেকে অ্যাডভোকেট আব্দুল জলিলের কাছ থেকে তারা সাতজন ভাড়াটিয়া সালামির ভিত্তিতে দোকান নেন। তারা মালিকের কাছে নিয়মিত ভাড়া পরিশোধ ব্যবসা করছিলেন। মূল মালিকের মৃত্যুর পর গত ২০১৯ সালে তার ছেলে কলিম উল্লাহ ‘জলিল টাওয়ার’ নামে নতুন মার্কেট নির্মাণের কথা বলে পুরাতন ভাড়াটিয়াদের সঙ্গে নতুন সালামি নির্ধারণ করে চুক্তি করেন। মার্কেটটির নির্মাণকাজ শেষ হলেও দীর্ঘ ৩ বছর ধরে মালিক ভাড়াটিয়াদের দোকান বুঝিয়ে না দিয়ে হয়রানি করে আসছেন। এ ব্যাপারে মালিকের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো উদ্যোগ না নিয়ে হয়রানি অব্যাহত রাখা হয়েছে। একই সঙ্গে ব্যবসায়ীরা সংবাদ সম্মেলন, অবস্থান কর্মসূচি, প্রশাসনকে অবহিত করলেও কোনো কার্যকর উদ্যোগ নেওয়া হচ্ছে না। এমন পরিস্থিতিতে দোকান বন্ধ রেখে অবস্থান কর্মসূচির ঘোষণা দেওয়া হল। অবস্থান কর্মসূচি থেকে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে।

সাধারণ সম্পাদক আবুল হাশেম সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন- ফেডারেশনের উপদেষ্টা ফিরোজ আহমদ ওসমানী, শওকত ওসমান পিয়ারো, জসিম উদ্দিন চৌধুরী, লাইব্রেরি সমিতির সভাপতি ওমর ফারুক, ইজিবাইক মার্কেটের সভাপতি রফিকুল ইসলাম, পুরাতন তরকারি শেডের সভাপতি মোহাম্মদ মোস্তফা, বৃহত্তর বার্মিজ মার্কেট সমিতির সভাপতি মুসা কলিম উল্লাহ, কৃষি অফিস সড়কের সভাপতি মোহাম্মদ সোহেল, বেকারি সমিতির সভাপতি নাসির উদ্দিন, হর্কাস মার্কেটের সভাপতি সামির উদ্দিন সুমন, বস্ত্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, ব্যবসায়ী নুরুল ইসলাম সোহান ও সমবায় সুপার মার্কেটেরসহ সভাপতি আমিনুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৮৪৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এসবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।