ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ফেনীতে ভ্যাট কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
ফেনীতে ভ্যাট কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি  

ফেনী: কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ ফেনীর উপকমিশনার আবু হানিফ মো. আবদুল আহাদের বিরুদ্ধে ব্যবসায়ীদের সঙ্গে অসদাচরণসহ আইনশৃঙ্খলা বিরোধী কার্যক্রমের অভিযোগ এনে তাকে দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছেন ফেনীর ব্যবসায়ী নেতারা।  

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে ফেনী শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ফেনী চেম্বার অব কমার্স ইন্ড্রাস্টির আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, কাস্টমস অ্যান্ড ভ্যাট কর্মকর্তা, ডেপুটি কমিশনার আবু হানিফ মোহাম্মদ আবদুল আহাদ ব্যবসায়ীদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ, দুর্ব্যবহার ও হুমকির বিরুদ্ধে ফেনীর সব ব্যবসায়ী ও ব্যবসায়ী সংগঠনের নেতারা অস্বস্থিতে রয়েছেন।  

ডেপুটি কমিশনার গত মাসখানেক ধরে ফেনীর কয়েকটি শিল্প প্রতিষ্ঠান, খাবার হোটেল, চাইনিজ হোটেলে ভ্যাট আদায়ের নামে ক্রেতা থাকা অবস্থায় লাইট নিভিয়ে দিয়ে অভিযান চালানোর নামে ঘণ্টার পর ঘণ্টা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়ে মালিক-কর্মচারীকে নিয়ে টানা-হেঁচড়া করা, প্রতিষ্ঠানের হিসাবের খাতা, ল্যাপটপ ইত্যাদি নিয়ে অরাজক পরিস্থিতি সৃষ্টি করছেন। যা ভ্যাট দাতাদের জন্য অপমান ও অস্বস্তি জনক।  

এসব বিষয়টি নিয়ে আলোচনার জন্য চেম্বার প্রতিনিধি ও ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনের নেতারা বারবার ভ্যাট কর্মকর্তার কার্যালয়ে গেলেও তার দেখা মিলছে না। বিভিন্ন কারণ দেখিয়ে তিনি ব্যবসায়ী দলের সঙ্গে স্বাক্ষাৎ এড়িয়ে চলেছেন। এমন পরিস্থিতিতে ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তাদের স্বার্থে ভ্যাট কর্মকর্তার প্রত্যাহারের দাবিতে আজও ব্যবসায়ীরা মানববন্ধন করতে বাধ্য হয়েছেন। ভ্যাটদাতাদের দাবি ওই কর্মকর্তাকে দ্রুত প্রত্যাহার না করা হলে আরও কঠোর কর্মসূচি পালনে বাধ্য হবে ব্যবসায়ী নেতারা।

ফেনী চেম্বার অব কমার্স ইন্ড্রাস্টির সিনিয়র সহ-সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে এবং সহ-সভাপতি ফরিদ উদ্দিন পাঠানের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে  বক্তব্য দেন শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ফেনী শহর ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ইকবাল আলম, ব্রিক ফিল্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন ফেনীর সভাপতি ইসমাঈল হোসেন খোকন, ফেনী হার্ডওয়্যার অ্যান্ড স্যানেটারি ব্যবসায়ী সমিতির সভাপতি নুরুল আলম জিল্লু, চাইনিজ রেস্টুরেন্ট ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ইমন উল হক, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি ফেনীর সভাপতি শাহজাদা, চাড়িপুর বিসিক শিল্প নগরী ক্ষুদ্র উদ্যোক্তা নজরুল ইসলাম খোন্দকার, ফেনী জেলা করাতকল ও ফার্নিচার মালিক সমিতির সভাপতি আমীর হোসেন চৌধুরী মোজাম্মেল, শহীদ হোসেন উদ্দিন বিপনী বিতান ব্যবসায়ী সমিতির সভাপতি তাজুল ইসলাম, গ্রান্ড হক টাওয়ার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. শাহীন প্রমুখ।

এছাড়া মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ফেনী চেম্বারের সহ-সভাপতি জাফর উদ্দিন, পরিচালক তাজুল ইসলাম, গোলাম ফারুক বাচ্চু, হারুন মজুমদার, নুর আজম, গোলাম মাওলা, সিরাজুল ইসলাম পাটোয়ারী, নুরুল হাদী ওয়াসিম ও মুশফিকুর রহমান পিপুলসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা ও সাধারণ ব্যবসায়ীরা।  

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।