ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ইফতারের আগে মসজিদ দখলের সংঘর্ষে নিহত ১

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
ইফতারের আগে মসজিদ দখলের সংঘর্ষে নিহত ১

রাজশাহী: রাজশাহীর চারঘাট উপজেলার জোতকার্তিক গ্রামে মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে দ্বন্দ্বে খোকন আলী (৩৫) নামে এক ব্যক্তি খুন হয়েছেন।

অভিযোগ উঠেছে, শুক্রবার সন্ধ্যায় তাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা।

নিহত খোকন আলী ওই গ্রামের মোজাহার আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, চারঘাট উপজেলার জোতকার্তিক আদর্শ গ্রাম জামে মসজিদের কমিটি নিয়ে স্থানীয় কামরুজ্জামান মুকুল ও মুক্তার আলী নামে দুই গ্রুপের দ্বন্দ্ব চলে আসছিল। কামরুজ্জামান মুকুল ও মুক্তার আলী দুইজনই মসজিদের সভাপতি হওয়ার জন্য আলাদা গ্রুপে বিভক্ত ছিলেন। এক পর্যায়ে কিছুদিন আগে মুকুলের লোকজন মুকুলকে সভাপতি ঘোষণা করে মুক্তার পক্ষকে মসজিদ থেকে বিতাড়িত করেন। তার পর থেকে মুক্তার গ্রুপের লোকজন স্থানীয় এক আম বাগানে অস্থায়ী মসজিদ স্থাপন নামাজ আদায় করে আসছিলেন।

পূর্বের ওই বিরোধের জেরে শুক্রবার (৮ এপ্রিল) ইফতারের মুহূর্তে মসজিদ দখল কেন্দ্র করে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের ধারালো ছুরির আঘাতে মুক্তার গ্রুপের খোকন আলী গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মুকুল গ্রুপের সিরাজুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তি আহত হয়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, মসজিদ নিয়ে দুই গ্রুপ ইফতারের সময় সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় একজন মারা গেছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কার্যক্রম চলমান আছে।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।