ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মসজিদের দখল নিয়ে হত্যায় মামলা, গ্রেফতার ১৮

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
মসজিদের দখল নিয়ে হত্যায় মামলা, গ্রেফতার ১৮

রাজশাহী: রাজশাহীর চারঘাটে মসজিদের দখল নিয়ে বিরোধের জেরে খুনের ঘটনায় থানায় হত্যা মামলা হয়েছে। এতে ৩৮ জনের উল্লেখ করা হয়েছে।

এছাড়া অজ্ঞাতনামা আরও ১০/১২ জনকে আসামি করা হয়েছে। নিহতের স্ত্রী রুপা বেগম বাদী হয়ে এই হত্যা মামলা করেছেন। এরপর পুলিশ এ ঘটনায় ১৮ জনকে গ্রেফতার করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে শনিবার (৯ এপ্রিল) দুপুরে তাদের আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (৯ এপ্রিল) দুপুরে রাজশাহীর চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মসজিদ কমিটিতে আধিপত্য বিস্তার নিয়ে এই খুনের ঘটনা ঘটে। শুক্রবার সন্ধ্যায় ইফতারের আগ মুহূর্তে স্থানীয় ওই মসজিদ কমিটির বর্তমান সভাপতি ও সাবেক সভাপতি গ্রুপের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনায় খোকন আলী (৩৫) নামে একজন নিহত হন।

এ ঘটনায় বর্তমান সভাপতি এএইচএম কামরুজ্জামান ওরফে মুকুল হোসেনকে প্রধান আসামি করে ৩৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা হয়েছে। মামলায় আর ১০/১২ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে। নিহত খোকনের স্ত্রী রুপা বেগমের দায়ের করা ওই মামালায়   জড়িত সন্দেহে ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

ওসি আরও জানান, মামলার মূল আসামি মুকুলসহ অন্যরা পলাতক রয়েছেন। তাদের গ্রেফতারের চেষ্ট চলছে। তবে শনিবার সকালে সরেজমিনে জোতকার্ত্তিক এলাকায় গিয়ে দেখা যায় এলাকাটি  পুরুষ শূন্য হয়ে পড়েছে। গ্রেফতার আতঙ্কে অনেকেই গা ঢাকা দিয়েছেন।

এ ঘটনায় বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে নিহত খোকনের মরদেহ ময়নাতদন্ত করা হচ্ছে। ময়নানাতদন্ত শেষ হলে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান- চারঘাট থানার এই পুলিশ কমকর্তা।

এর আগে শুক্রবার (৮ এপ্রিল) সন্ধ্যায় রাজশাহীর চারঘাট উপজেলার জোতকার্তিক গ্রামে মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে দ্বন্দ্বে খোকন আলী (৩৫) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। নিহত খোকন আলী ওই গ্রামের মোজাহার আলীর ছেলে।

>>> আরও পড়ুন: ইফতারের আগে মসজিদ দখলের সংঘর্ষে নিহত ১
https://www.banglanews24.com/national/news/bd/923365.details

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।