ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মৌলভীবাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
মৌলভীবাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

মৌলভীবাজার: পবিত্র রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী, ফল এবং ইফতার সামগ্রী ন্যায্য দামে এবং স্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে কাজ করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (১০ এপ্রিল) সে লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশ ফোর্সের সহযোগিতায় মৌলভীবাজার সদর উপজেলার কোর্ট মার্কেট, চৌমুহনা, কোর্ট রোড, টিসি মার্কেটসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী, লেবুর ও সবজির পাইকারী ও খুচরা ব্যবসায়ীদের প্রতিষ্ঠান, ফল ব্যবসার প্রতিষ্ঠান, খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, আজকের অভিযানে মোট ৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৭ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

তিনি ব্যাখ্যা করে বলেন, অভিযানে পাকা ক্রয় ও বিক্রয় ভাউচার সংগ্রহ না করা, অস্বাস্থ্যকর উপায়ে খাদ্যপণ্য সংরক্ষণ করা, অতিরিক্ত দামে মৌসুমী ফল তরমুজ, খেজুরসহ অন্যান্য খাদ্যপণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কোর্ট মার্কেটে অবস্থিত জাহেদ মিয়ার ফল ভান্ডারকে ১ হাজার টাকা, কোর্ট রোডে অবস্থিত স্বাদ অ্যান্ড কোংকে ২০ হাজার টাকা, চৌমুহনায় অবস্থিত মক্কা ফল ভান্ডারকে ৫ শত টাকা, মায়ের দোয়া ফল ভান্ডারকে ১৫ হাজার টাকা, টিসি মার্কেটে অবস্থিত সাগর স্টোরকে ১ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।           

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
বিবিবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।