ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

আলোচিত অথেল হত্যা মামলার একমাত্র আসামি আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
আলোচিত অথেল হত্যা মামলার একমাত্র আসামি আটক

রাজশাহী: রাজশাহী মহানগরীর আলোচিত স্বেচ্ছাসেবক লীগের সাবেক নেতা নিজামুল ইসলাম খান অথেল হত্যা ঘটনার মামলায় একমাত্র আসামিকে আটক করেছে র‌্যাব-৫। মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে পাশের জেলা চাঁপাইনবাবগঞ্জে গণকা গ্রামের একটি বাড়িতে থেকে তাকে আটক করা হয়।

আটককৃত ওই ব্যক্তির নাম সাইদুল ইসলাম আজাদ ওরফে হ্যাপি। আটকের পর মঙ্গলবার রাতে সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৫ এর অধিনায়ক (সিইও) লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার।

তিনি জানান, অথেল হত্যা মামলার আসামি হ্যাপি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে তার আঘাতে অথেল নিহত হয়েছেন।

খেলার সময় শিশুদের মারামারির জের ধরে কথা-কাটাকাটির এক পর্যায়ে রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা অথেলের সাথে হ্যাপির হাতাহাতি হয়। রোববার (১০ এপ্রিল) বিকেল পৌনে ৫টার দিকে মহানগরীর রাজারহাতা এলাকায় এই ঘটনা ঘটে।

পরে আশঙ্কাজনক অবস্থায় অথেলকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। কিন্তু সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ওই দিন দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অথেলের ছেলে সাব্বির ইসলাম খান বাদী হয়ে মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। মামালায় একামাত্র আসামি হিসেবে সাইদুল ইসলাম আজাদ ওরফে হ্যাপির নামই উল্লেখ করা হয়।

ঘটনার দিন নিহত অথেলের পরিবারের সদস্যরা জানান, শনিবার বিকেলে নিজামুল ইসলামের ছোট ছেলে বাড়ির পাশে একটি মাঠে খেলতে যায়। সেখানে হ্যাপির ছেলেও খেলাধুলা করছিলো। এক পর্যায়ে ওই দুই শিশুর মধ্যে মারামারির ঘটনা ঘটে।

রোববার বিকেলে বাড়ির সামনে হ্যাপির সঙ্গে দেখা হয় অথেলের। এ সময় দুই শিশুর মারামারির বিষয়টি জানতে চাইলে ক্ষিপ্ত হয়ে অথেলকে বেধড়ক পেটান হ্যাপি।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এসএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।