ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

কক্সবাজার সৈকতে ৯৫-৯৭ ব্যাচের বন্ধুদের মেলবন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
কক্সবাজার সৈকতে ৯৫-৯৭ ব্যাচের বন্ধুদের মেলবন্ধন

কক্সবাজার: সারাদেশের মতো কক্সবাজারেও বন্ধুত্বের পেখম মেলেছে এসএসসি ৯৫, এইচএসসি ৯৭ ব্যাচের বন্ধুরা। এরই ধারাবাহিকতায় সাগর তীরের বালুকাবেলায় এক অসাধারণ পরিবেশে হয়ে গেল বন্ধু সম্মিলন।

 

মূলত পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার মাহফিলের আয়োজন হলেও অতি স্বল্প সময়ের প্রস্তুতিতে হয়ে গেল বন্ধুদের এক অপূর্ব মেলবন্ধন। যেখানে সবার প্রাণ ছুঁয়েছে বন্ধুত্ব।  

শুক্রবার (১৫ এপ্রিল) বিকেলে সৈকতের কলাতলী পয়েন্টের একটি রেস্টুরেন্টের বালুকাময় আঙিনায় বসে এ মিলন মেলা। যে সম্মিলন আরও সুদৃঢ় করেছে বন্ধুত্বের বন্ধন।

আয়োজকদের মধ্যে বন্ধু ফাতেমা ইসলাম, আমিনুল ইসলাম মুকুল ও আজিজুল হক সোহেল জানান, এসএসসি ৯৫, এইচএসসি ৯৭ সারাদেশের বন্ধুদের একটি গ্রেট অনলাইন প্ল্যাটফর্ম। এ গ্রুপে ইতোমধ্যে বন্ধুর সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেছে। শুধুমাত্র বন্ধুত্বের বন্ধন ধরে রাখার জন্য কিছু উদারমনা বন্ধুদের অক্লান্ত পরিশ্রমের ফসল এ গ্রুপ।

তারা জানান, ইতোমধ্যে ঢাকা, চট্টগ্রামসহ সারাদেশে এ গ্রুপের অনেক বড়, সমৃদ্ধ আয়োজন হয়েছে। কক্সবাজারে হয়েছে ছোট পরিসরে বরং কয়েকটি অনুষ্ঠান। যে অনুষ্ঠান বন্ধুত্ব রক্ষায় অনুকরণীয় দৃষ্টান্ত।

হাঁটি হাঁটি পা পা করে কক্সবাজারেও এ গ্রুপটি দিন দিন সমৃদ্ধ হচ্ছে। এর অনন্য উদাহরণ আজকের এ আয়োজন। মাত্র দুদিনের নোটিশে এখানে শতাধিক বন্ধুর সম্মিলন হয়েছে। এটি আসলে বন্ধুত্বের মহৎ উদারহরণ।

আসলে ‘বন্ধু’ শব্দটিই যেন অনেক মায়া-মমতা, আবেগ-অনুভূতিতে ভরা প্রাণোচ্ছল একটি শব্দ। আর বন্ধু মানেই বুকভরা নিশ্বাস, স্বস্তির জায়গা। তুই-তোকারির নিস্বার্থ এক সম্পর্ক। তাই বন্ধুদের আয়োজনের কথা শুনলেই সবকিছু এক পাশে ফেলে চলে আসার চেষ্টা করি।

এভাবেই নিজের অনুভূতি প্রকাশ করলেন কক্সবাজার সিটি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ৯৫-৯৭ ব্যাচের বন্ধু শরমিন সিদ্দিকা লিমা।

নাইক্ষ্যংছড়ির বন্ধু নুরুল কাশেম বলেন, আমি সব সময় বন্ধুবৎসল মানুষ। আর যদি প্রাইমারি বা মাধ্যমিক পর্যায়ের বন্ধু হয়, সেখানে তো অন্য রকম আবেগ-অনুভূতি কাজ করে। তাই বন্ধুদের সব আয়োজনে সামিল হতে চাই।

৯৫-৯৭ ব্যাচের অন্যতম মডারেটর বিপ্লব বাংলানিউজকে বলেন, শুধুমাত্র বন্ধুত্বের বন্ধন অটুট রাখার পাশাপাশি বন্ধুদের পাশে দাঁড়ানোর জন্যই এ প্ল্যাটফর্ম। আমরা চাই বন্ধুত্বের জয় জয়কার।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা এপ্রিল ১৫, ২০২২
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।