ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে ছাত্রীদের উত্ত্যক্তকারী বখাটেদের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
বরিশালে ছাত্রীদের উত্ত্যক্তকারী বখাটেদের বিরুদ্ধে মামলা

বরিশাল: মঙ্গল শোভাযাত্রায় স্কুল ছাত্রীদের উত্ত্যক্ত ও স্কুলে ঢুকে প্রধান শিক্ষকের কক্ষ ভাঙচুরের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (১৫ এপ্রিল) দিবাগত রাতে স্কুলের প্রধান শিক্ষক বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া এ এন মাধ্যমিক বিদ্যালয়ের।

বিদ্যালয়ের প্রধানশিক্ষক প্রণয় কান্তি অধিকারী জানান, পহেলা বৈশাখ মাহিলাড়া এ এন মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভা যাত্রাটি স্কুল থেকে বের হয়ে মাহিলাড়া ডিগ্রি কলেজের সামনের সড়ক দিয়ে যাওয়ার সময় মোটরসাইকেলের ওপরে বসা কয়েকজন বখাটে স্কুল ছাত্রীদের উত্যক্ত করে। এ নিয়ে স্কুলের শিক্ষকরা বাঁধা প্রদান করলে বখাটে ও তার সহযোগীরা স্কুল ঢুকে প্রধান শিক্ষকের অফিস কক্ষ ভাঙচুর করে।

পরবর্তীতে খোঁজ নিয়ে জানা গেছে, ওই বখাটেদের মধ্যে একজনের নাম সিহাব। সে পিঙ্গলাকাঠী গ্রামের রাসেদুল ইসলামের ছেলে। উত্ত্যক্তকারীদের পরিচয় নিশ্চিত হওয়ার পরই থানায় মামলা করা হয়।

এদিকে এ ঘটনার পর একটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার মতো ঘটনাও ঘটে সেখানে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউনিয়ন চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, স্কুল ছাত্রীদের উত্যক্ত করায় উত্তেজিত জনতা এক বখাটের মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেছে। তবে পুরো ঘটনাটি ভিন্নখাতে প্রভাবিত করার জন্য রাজনৈতিক প্রতিপক্ষরা বখাটের মোটরসাইকেল পোড়ানোর ঘটনায় তাকে (চেয়ারম্যান) মামলায় জড়িয়ে হয়রানি করার পাঁয়তারা করছে।

তিনি বলেন, ২০০১ সালের নির্বাচনের সময় মাহিলাড়া এলাকায় আমাদের রাজনৈতিক অভিভাবক বঙ্গবন্ধুর ভাগ্নে আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহর গাড়িতে অগ্নিসংযোগ করা হয়। সেই মামলার আসামি ছিল ছাত্রী উত্ত্যক্তকারী বখাটে সিহাবের পিতা রাসেদুল হাওলাদার।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন জানান, পহেলা বৈশাখের ওই ঘটনায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে। পুরো বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

বাংলা‌দেশ সময়: ১৩২৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।