ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

‘ঈদে মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে সকলকে একযোগে কাজ করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
‘ঈদে মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে সকলকে একযোগে কাজ করতে হবে’

বরিশাল: অতিরিক্ত আইজিপি ও ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান বিপিএম-বার ব‌লে‌ছেন, ঘরমুখো মানুষের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করতে সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বরিশাল জেলা পুলিশ লাইন্স ড্রিলসেডে আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর ২০২২ উপলক্ষ্যে অনু‌ষ্ঠিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় সভাপ‌তির বক্ত‌ব্যে তি‌নি এই কথা ব‌লেন।

সমন্বয় সভায় সভাপতি বাস মালিক সমিতি, লঞ্চ মালিক সমিতি, শ্রমিক নেতৃবৃন্দ, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিসি, বিআরটিএ, রোডস এন্ড হাইওয়ে, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিনিধি, নৌ সদর থানার প্রতিনিধি, রেপিড একশন ব্যাটালিয়ন প্রতিনিধি, প্রেসক্লাবের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকলের সাথে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সাধনের লক্ষ্যে মতবিনিময় করেন।

এ সময় তিনি আ‌রও বলেন, মুসলিম ধর্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপন নিশ্চিত করতে হলে ঘরমুখো মানুষের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করতে হবে। এর জন্য আমাদেরকে ঘরমুখো মানুষ সহ সর্বসাধারণের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে সার্বিক যোগাযোগ ব্যবস্থা, ট্রাফিক ব্যবস্থাপনা, পরিবহনের এন্ট্রি-এক্সিট পয়েন্ট, পার্কিং ব্যবস্থা, অগ্নিনির্বাপণ ব্যবস্থা, মেডিকেল টিম, স্বেচ্ছাসেবক সহ সংশ্লিষ্ট সকলের সাথে সমন্বয় সাধন করে কাঁধে কাঁধ মিলিয়ে একযোগে কাজ করতে হবে।

এ সময় তিনি আমন্ত্রিত সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে বিএমপি'র থানা পুলিশ, ট্রাফিক ডিভিশন, ডিটেকটিভ ব্রাঞ্চ, সিটি স্পেশাল ব্রাঞ্চসহ সকল ইউনিট কমান্ডারদের সাথে পারস্পরিক সমন্বয় সাধন করে জননিরাপত্তা নিশ্চিতকল্পে একসাথে কাজ করার নির্দেশ প্রদান করেন। এক্ষেত্রে তিনি কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রমকে সম্পৃক্ত করার জন্য নির্দেশ প্রদান করেন।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপস এন্ড প্রসিকিউশন রাসেল পিপিএম-সেবা এর সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোহাম্মদ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মোহাম্মদ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম, অপারেশন এন্ড প্রসিকিউশন) মো. মোকতার হোসেন পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভূঞা বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) খান মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. মনজুর রহমান 'পিপিএম-বারসহ বিএমপি'র অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ সময়: ২২৩৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
এমএস/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।