ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিউমার্কেটে সংঘর্ষ

মোরসালিন হত্যায় আরেক মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
মোরসালিন হত্যায় আরেক মামলা ফাইল ছবি

ঢাকা: রাজধানীর নিউমার্কেটে ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষে মোরসালিন নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় আরেকটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

নিউমার্কেট থানায় নিহতের ভাই নুর মোহাম্মদ বাদী হয়ে অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে এই মামলা করেছেন।

শুক্রবার (২২ এপ্রিল) মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স ম কাইয়ুম।

তিনি জানান, মোরসালিনের মৃত্যুর ঘটনায় তার ভাই নুর মোহাম্মদ বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন। এই মামলায়ও অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়েছে।

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের দফায় দফায় সংঘর্ষের সময় দোকানকর্মী মোরসালিন (২৬) আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোরে তিনি মারা যান।

এর আগে এই সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদি হয়ে দুটি মামলা দায়ের করেছে। পুলিশের উপর হামলার অভিযোগ ও বিস্ফোরক দ্রব্য আইনে পৃথক এই দুটি মামলায় নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ ১২০০ জনকে আসামি করা হয়েছে। এর একটি মামলায় ২৪ জনের নাম উল্লেখ করা হলেও বাকিরা সবাই অজ্ঞাত।

এছাড়া কুরিয়ার কর্মী নাহিদ হাসান নিহতের ঘটনায় একটি হত্যা মামলা করেছে তার পরিবার। ওই মামলায় ১৫০-২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এর ফলে নিউমার্কেট সংঘর্ষের ঘটনায় সর্বমোট দায়েরকৃত চারটি মামলায় ১৫ শতাধিক ব্যক্তিকে আসামি করা হলো।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।