ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পঞ্চগড়ে স্ত্রী হত্যায় স্বামী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
পঞ্চগড়ে স্ত্রী হত্যায় স্বামী আটক

পঞ্চগড়: পঞ্চগড়ের বোদা উপজেলায় যৌতুকের দাবীতে মরিয়ম বেগম (২৫) নামে এক গৃহবধূর ইফতারে বিষ প্রয়োগ করে হত্যার অভিযোগ উঠেছে স্বামী আনিছুর রহমানের (৩৫) বিরুদ্ধে।

এ ঘটনায় নিহত গৃহবধূর বাবা কিনার উদ্দিন (৬০) বাদী হয়ে আনিছুর রহমানকে প্রধান আসামী করে ৬ জনের নামে থানায় মামলা দায়ের করেছে।

মামলা দায়েরের পর পুলিশ অভিযান পরিচালনা করে অভিযুক্ত আনিছুরকে তার বাড়ি থেকে গ্রেফতার করেছে।

শনিবার (২৩ এপ্রিল) বেলা সাড়ে ১২টার সময় বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী মামলা ও আসামিকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে আসামি আনিছুরকে শুক্রবার (২২ এপ্রিল) দিনগত রাতে বোদা উপজেলার তেপুকুরিয়া গ্রামে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। আসামি আনিছুর তেপুকুরিয়া গ্রামের মছির উদ্দীনের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২০১৯ সালের ৫ মার্চ ইসলামী শরীয়াত মোতাবেক আনিছুর রহমানের সঙ্গে পারিবারিক ভাবে বিয়ে হয় তেপুকুরিয়া হাজীপাড়া গ্রামের কিনার উদ্দীনের মেয়ে মরিয়মের সঙ্গে। আনিছুর পেশায় দর্জি হওয়ায় মেয়ের সুখের সংসারের জন্য আনিছুরকে ব্যবসার জন্য শ্বশুর এক লাখ টাকা দেন। বিয়ের ৬ মাস পর থেকে আনিছুরের সহযোগী শ্বশুর বাড়ির লোকসহ অপর আসামি মছির উদ্দীন (৬৫), লাইলী আক্তার (৩০), আনারুল ইসলাম, আশরাফুল ইসলাম (৩০), আব্দুল লতিফ (৬০) আনিছুরকে হুকুম ও কুপরামর্শ দিয়ে যৌতুকের জন্য আরো এক লাখ টাকা দাবি করান। এর মধ্যে বিভিন্ন ভাবে মরিয়মকে যৌতুকের জন্য নির্যাতন করা হত। এর মধ্যে মরিয়ম টাকা দিতে স্বামীকে অস্বিকার করেন। গত বুধবার (২০ এপ্রিল) মরিয়মকে রোজা অবস্থায় কৌশলে ইফতারের জন্য দোকানে নিয়ে যায় আনিছুর। অপর আসামিদের পরামর্শে মরিয়মের ইফতারে বিষ প্রয়োগ করে। এক পর্যায়ে দোকানে মরিয়ম ইফতার করার কিছু সময় পর অসুস্থ হয়ে পড়লে স্থানীয় লোকজনের সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর মধ্যে মরিয়মের মুখ থেকে ফেনা বের হতে থাকে। পরে খবর পেয়ে বাবা কিনার উদ্দীন হাসপাতালে ছুটে গেলে মেয়ে বাবাকে সব খুলে বলে। এর মধ্যে অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে পাঠালে সেখানে চিকিৎসাধীন অবস্থান গত বৃহস্পতিবার (২১ এপ্রিল) দিনগত রাত দেড়টায় মৃত্যুবরণ করে মরিয়ম।

ওসি আবু সাঈদ চৌধুরী বলেন, শুক্রবার (২২ এপ্রিল) মরিয়মের বাবা বাদী হয়ে আনিছুরকে প্রধান আসামি করে ৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে। আমরা অভিযান পরিচালনা করে প্রধান আসামি আনিছুরকে গ্রেফতার করেছি। বাকী আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।