ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদ করা মা-ছেলে আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদ করা মা-ছেলে আটক

ঢাকা: রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠ রক্ষার অন্যতম আন্দোলনকারী ও সমাজকর্মী সৈয়দা রত্না এবং তার ছেলে পিয়াংসুকে আটক করে থানায় নিয়ে গেছে পুলিশ।

রোববার (২৪ এপ্রিল) সকালে মাঠে পুলিশের উপস্থিতিতে নির্মাণকাজ শুরু হলে সৈয়দা রত্না ফেসবুক লাইভে এসে নির্মাণকাজের প্রতিবাদ জানাচ্ছিলেন।

এর মধ্যে সৈয়দা রত্নাকে আটক করে কলাবাগান থানায় নিয়ে যাওয়া হয়।

থানা পুলিশ বলছে, নির্মাণকাজে বাধা ও ঠিকাদারকে ধাক্কা দেওয়ার অভিযোগে দুজনকে আটক করে থানায় নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদে কোনো অপরাধ পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কলাবাগান থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মিজান জানান, দুজনকে থানায় নিয়ে আসা হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে পারেননি তিনি।

এদিকে স্থানীয়দের অভিযোগ, মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদ করায় সৈয়দা রত্না ও তার ছেলেকে আটক করেছে পুলিশ। সকালে ওই মাঠের চারপাশে দেয়াল নির্মাণ করছিল পুলিশ। আর এ ঘটনা ফেসবুক লাইভে প্রচার করছিলেন সৈয়দা রত্না।

গত ৩১ জানুয়ারি মাঠটিতে তারকাঁটার বেড়া দিয়ে বেষ্টনী তৈরি করে পুলিশ। সেদিন মাঠে খেলতে যাওয়া কয়েক শিশুর কান ধরে উঠবস করান পুলিশ সদস্যরা। পরে এ ঘটনায় চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়।

খেলার মাঠ হিসেবে পরিচিত জায়গাটিতে কলাবাগান থানার স্থায়ী ভবন হওয়ার কথা রয়েছে। তবে থানা ভবন নির্মাণের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে এলাকাবাসী আন্দোলন করে আসছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।