ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কৃষকের ২০ শতাংশ জমির পটল গাছ উপড়ে ফেলল দুর্বৃত্তরা 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
কৃষকের ২০ শতাংশ জমির পটল গাছ উপড়ে ফেলল দুর্বৃত্তরা 

কেরানীগঞ্জ (ঢাকা): ঢাকার কেরানীগঞ্জে রাতের আধারে এক কৃষকের ২০ শতাংশ জায়গার পটল গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা।  

রোববার (২৪ এপ্রিল) রাতে উপজেলার হযরতপুর ইউনিয়নের লংকারচর গ্রামে এ ঘটনা ঘটে।

এতে তার প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ভুক্তভোগী কৃষক মো. শওকত আলী।

সরেজমিনে দেখা গেছে, বাড়ির পাশেই ২০ শতাংশ জমিতে পটল চাষ করেছেন কৃষক শওকত আলী। বাঁশ ও রশি দিয়ে দিয়েছেন মাচা। গাছগুলোতে মাত্র ফলন আসতে শুরু হয়েছিলো। পানির অভাবে ধুকতে থাকা গাছগুলো বৃষ্টি পেয়ে দ্রুত বড় হচ্ছিলো, কিন্তু দুর্বৃত্তরা কৃষকের ক্ষতি করতে গিয়ে কেটে ফেলছে জমির অধিকাংশ গাছ।  

প্রত্যক্ষদর্শী ওই কৃষকের স্ত্রী জোসনা বেগম জানান, ভোরে ঘুম থেকে উঠে আমরা হাঁটতে বের হয়ে দেখি হানিফ, তার ছেলে মাসুম ও ভাতিজা বিল্লাল মিলে আমাদের জমির পটল গাছেগুলো টেনে তুলে ফেলছে। পরে আমাকে দেখে তারা দৌড়ে পালিয়ে যায়। আমরা বহু কষ্টে গাছগুলো বড় করেছি, মাত্র ফল আসা শুরু হয়েছে, এমন সময় এ ঘটনা আমাদের অনেক ক্ষতি হয়ে গেল। গাছের চারাগুলো বড় করতে, জমিতে মাচা দিতে আমাদের অনেক পরিশ্রম হয়েছে কিন্তু শত্রুরা মুহূর্তেই আমার গাছগুলো কেটে ফেলল।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু সালাম মিয়া জানান, ব্যাপারটি খুবই দুঃখজনক। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়রি হয়েছে, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।