ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫০ কেজির বস্তায় ৩৭ কেজি চাল, চেয়ারম্যান অবরুদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
৫০ কেজির বস্তায় ৩৭ কেজি চাল, চেয়ারম্যান অবরুদ্ধ বিক্ষুব্ধ জনগণ

গাইবান্ধা: গাইবান্ধার সুন্দরগঞ্জে ৫০ কেজির বস্তায় ৩৭ কেজি ভিজিএফের চাল বিতরণের অভিযোগে চেয়ারম্যানকে অবরুদ্ধ করেছেন বিক্ষুদ্ধ সুবিধাভোগীরা।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখার মোকাদ্দেম।

এর আগে বুধবার (২৮ এপ্রিল) দিনগত রাত ৮টার দিকে উপজেলার শান্তিরাম ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের অভিযোগ, বুধবার দুপুরে ওই ইউনিয়নে চেয়ারম্যানের অনুপস্থিতিতে
ভিজিএফের (ভালনারেবল গ্রুপ ফিডিং) চাল বিতরণ করা হয়। নিয়ম অনুযায়ী ভিজিএফের ৫০ কেজির চালের বস্তা বিতরণ করার কথা। কিন্তু বস্তায় ১২ থেকে ১৩ কেজি চাল কম ছিল। মাপা হলে কোনো কোনো বস্তায় ৩৮ কেজি আবার কোনো কোনো বস্তায় ৩৭ কেজি চাল পাওয়া যায়।  

এছাড়া টাকার বিনিময়ে অনেককেই কার্ড দেওয়া হয়েছে। যারা কার্ড পাওয়ার যোগ্য, তারা কার্ড পাননি বলেও অভিযোগ তাদের।

পরে সন্ধ্যার পর চেয়ারম্যান ইউনিয়ন পরিষদে এলে উত্তেজিত জনতা একত্রিত হয়ে বিচার দাবি করে তাকে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে সুন্দরগঞ্জ থানা পুলিশ রাত ৮টার দিকে চেয়ারম্যানকে সেখান থেকে উদ্ধার করে।
 
এ ব্যাপারে সুন্দরগঞ্জ থানার ওসি বাংলানিউজকে জানান, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অবরুদ্ধ চেয়ারম্যান এবিএম মিজানুর রহমান খোকনকে পরিষদ থেকে বাইরে নিয়ে আসে।  

এসময় উপস্থিত সবার কাছে চেয়ারম্যান ক্ষমা প্রার্থনা করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।