ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে ১০ টাকায় ঈদ বাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, মে ২, ২০২২
সৈয়দপুরে ১০ টাকায় ঈদ বাজার

নীলফামারী: এ যেন কল্পনার বাইরে। মাত্র ১০ টাকায় পাওয়া যাচ্ছে চিনি, সেমাই, সয়াবিন তেল, পোলাওর চাল ও মুরগি।

ঈদকে কেন্দ্র করে এমনই এক ব্যতিক্রমী আয়োজন করেছে নীলফামারীর সৈয়দপুরের ‘ড্রিমস বাংলাদেশ’ স্বেচ্ছাসেবী সংগঠন।  

সোমবার (২ মে) দিনব্যাপী শহরের আল ফারুক একাডেমি মাঠে এ ঈদ বাজার বসে।

‘সুবিধাবঞ্চিতদের জন্য ঈদ’ স্লোগানকে সামনে রেখে মাত্র ১০ টাকায় ঈদ বাজারের মধ্যে রয়েছে এক টাকায় এক কেজি চিনি, এক টাকায় চার প্যাকেট সেমাই, দুই টাকায় এক লিটার তেল, তিন টাকায় এক কেজি পোলাওর চাল ও তিন টাকায় একটি করে মুরগি কিনতে পেরেছেন নিম্ন আয়ের মানুষরা।

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্যান্ডেল করে সারিবদ্ধভাবে দোকান বসিয়ে সুবিধাবঞ্চিত নারী, শিশু ও সব বয়সীর জন্য ১০ টাকার বিনিময়ে এ ঈদ বাজারের আয়োজন করা হয়।  

বাজার করতে আসা বৃদ্ধা সালমা খাতুন বলেন, বছরে দুটি ঈদই আমাদের একটু ভালোমন্দ খাওয়ার সুযোগ। ঈদের এ খাওয়ার ক্রয়ের ক্ষমতা আমাদের নেই তাই এ সংগঠন মাত্র ১০ টাকার বিনিময়ে সবগুলো খাবার দেওয়ায় আমরা অত্যন্ত খুশি ও আনন্দিত।  

কুরবান আলী নামে এক ব্যক্তি বলেন, ঈদ ছাড়া ভালোমন্দ খাবার কপালে জোটে না। আর এ বাজারটুকু করতে যে অর্থ দরকার তা আমাদের অনেকেরই নেই। সংগঠনের পক্ষ থেকে আয়োজন করায় আমরা তা পেয়ে খুবই খুশি।

ড্রিমস বাংলাদেশ স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে আয়োজিত ১০ টাকার ঈদ বাজারের কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক এম আর আলম ঝন্টু।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মনজুর আলম তন্ময়।  

এ সময় আরও উপস্থিত ছিলেন- সংগঠনটির সাধারণ সম্পাদক রাউফুল হাসান তপু, রাকিবুল, সাবিক, প্রান্ত, দিপ্ত, জয়, নয়ন, স্বাধীন, তোহামী, ইশতিয়াক, সীমা, তানজিন ঝর্না, আয়েশা, বর্ষা, মিতি, আবির, রোহান, শফিক, রফিকুল, অংকন, ফারুক, জীবন, সৌরভ, জাহিদ পিয়েল প্রমুখ।

সংগঠনের সাধারণ সম্পাদক রাউফুল হাসান তপু জানান, বিগত কয়েক বছর থেকে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছি আমরা। তারই ধারাবাহিকতায় অন্যান্য সময়ের মতো এবারও পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে সুবিধাবঞ্চিত মানুষের জন্য ১০ টাকার ঈদ বাজারের আয়োজন করেছি। যাতে নিম্নবিত্ত ও মধ্যবিত্তরা স্বল্প দামে বিভিন্ন সামগ্রী কিনে স্বাচ্ছন্দে ঈদ উদযাপন করতে পারে।

বাংলাদেশ সময়: ২৩৪৩ ঘণ্টা, মে ০২, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।