ঢাকা, রবিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদের দিনেই ঝড়ে ভেঙে পড়লো ২ বিধবার ঘর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, মে ৩, ২০২২
ঈদের দিনেই ঝড়ে ভেঙে পড়লো ২ বিধবার ঘর

লক্ষ্মীপুর: ভিক্ষা করে সংসার চলে বৃদ্ধা গুনাই বিবির। আর অন্যের বাড়িতে কাজ করে চলেন খুকি বেগম।

সম্পর্কে তারা ননদ-ভাবী। তারা যে ঘরটিতে থাকেন সেটি ঈদের দিন সকালে ঝড়ো বাতাসে গাছ উপড়ে পড়ে ভেঙে গেছে। ফলে আশ্রয়হীন হয়ে পড়েছেন তারা। এতে ঈদের আনন্দ তাদের বিষন্নে ভরে গেছে। মুখে হাসির বদলে অশ্রুসিক্ত হয়ে পড়েছেন বিধবা ও নিঃসন্তান ওই দুই নারী।  

মঙ্গলবার (৩ মে) সকালে লক্ষ্মীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের নিউমার্কেট সংলগ্ন সানাউল্লা কেরানী বাড়িতে থাকা তাদের বসতঘরটির ওপর গাছ পড়ে সেটি ভেঙে যায়।  

বৃদ্ধা গুনাই বিবি ও খুকি বেগম বাংলানিউজকে বলেন, ঈদের দিন সকালে ঘরে ভাত খেতে বসি। ঠিক তখনই ঝড়ো বাতাসে ঘরের পাশে থাকা একটি কড়ই গাছ উপড়ে পড়ে আমাদের ঘরটি ভেঙে যায়। আমরা এখন আশ্রয়হীন হয়ে পড়েছি।  

সহযোগিতার আকুতি জানিয়ে বৃদ্ধা গুনাই বিবি কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমি ভিক্ষা করে খাই। আমার কোনো সন্তান নেই। এ ঘরে কোনমতে থাকতাম। ঘরটি জরাজীর্ণ ছিল। মেরামত করার জন্য কতজনের কাছে গিয়েছি। পর্যাপ্ত টাকার অভাবে মেরামত করতে পারিনি। আজ গাছ পড়ে পুরোপুরি ভেঙে গেছে।  

তিনি বলেন, আমার একটা ভাই ছিল, দুই বছর আগে তিনি মারা গেছে। আমি তার স্ত্রী খুকি বেগমকে নিয়ে এ ঘরে থাকি। তিনি অন্যের বাসায় কাজ করে, আর আমি ভিক্ষা করি। আমরা দুইজনই বিধবা এবং নিঃসন্তান। খুবই অসহায় আমরা। ঘর ভেঙে গেছে, আমরা এখন কিভাবে থাকবো? কেউ যদি আমাদের সহযোগিতায় এগিয়ে আসতো, তাহলে উপকৃত হতাম।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মে ০৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।