ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

একদিকে ঢাকা ফেরা, অন্যদিকে ভ্রমণ যাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, মে ৫, ২০২২
একদিকে ঢাকা ফেরা, অন্যদিকে ভ্রমণ যাত্রা ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: সিলেট ভ্রমণের দীর্ঘদিনের শখ সাভারের বাসিন্দা তাসলিমা আক্তার সালমার। দীর্ঘদিন পর এবার সেই শখ পূরণ হতে যাচ্ছে।

ঈদের ছুটিতে তিনি এবার পরিবার নিয়ে ঘুরতে যাচ্ছেন সিলেটে। আর শখ পূরণ হওয়ায় আনন্দিতও বেশ।

বৃহস্পতিবার (৫ মে) তাসলিমা আক্তার সালমার সঙ্গে কথা হয় কমলাপুর রেলস্টেশনে। দুই নম্বর প্লাটফর্মে তিনি বসেছিলেন সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেসে।

কথা হলে তিনি বলেন, এবার ঈদ ঢাকাতেই করেছি। ঈদের ছুটিতে অনেকে গ্রামে যাচ্ছেন, আমরা যাচ্ছি ঘুরতে। অনেকদিনের ঈচ্ছে ছিল সিলেটে ঘুরতে যাবো, এবার তা পূর্ণ হবে। সিলেটের চা বাগান, প্রাকৃতিক দৃশ্য ছবিতে দেখেছি। এবার নিজ চোখে দেখবো।

একই ট্রেনে সিলেট ঘুরতে যাচ্ছেন কেরাণীগঞ্জের বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী দোলা আক্তার। পরিবারের সঙ্গে তিনিও ঘুরতে যাচ্ছেন সিলেট।  

কথা হলে দোলা আক্তার বলেন, ২০১৫ সালে একবার সিলেট ঘুরতে গিয়েছিলাম। তখন ছোট ছিলাম। এবার আবার পরিবার নিয়ে ঘুরতে যাচ্ছি। ভালো লাগছে। আর ট্রেনের জার্নি স্বস্তিদায়ক বলে ট্রেনেই যাচ্ছি।  

এদিকে ছুটি শেষে ঢাকাতেও ফিরতে শুরু করেছে মানুষ। ৫ নম্বর প্লাটফর্মে দুপুরে কথা হয় হাবিবুর রহমানের সঙ্গে। তিনি বলেন, গ্রামে গিয়েছিলাম ২৫ রোজায়। ঈদের আগেই অতিরিক্ত ছুটি কাটিয়েছি। তাই দ্রুতই ঢাকা ফেরা। আজ বিকেল থেকে অফিস শুরু।

দেশের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর অনুষ্ঠিত হয়েছে গত মঙ্গলবার। এরপর ঈদের ছুটি শেষ হয়েছে বুধবার। তাই অনেকেই যেমন ঈদের ছুটি শেষে ঢাকা ফিরছেন, ঠিক তেমনি ঈদ শেষ করে রাজধানী শহর ঢাকা ছেড়ে বেড়াতে যাচ্ছেন অনেক মানুষ।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, মে ০৫, ২০২২
এইচএমএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।