ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, মে ৫, ২০২২
ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: ঈদুল ফিতরের ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ। তবে ঢাকায় পুরোদমে এখনও ফিরছে না মানুষ।

সংশ্লিষ্টরা বলছেন, ঈদের ছুটি শেষ হলেও ঢাকায় ফেরা মানুষের চাপ থাকবে শুক্রবার ও শনিবার।

বৃহস্পতিবার (৫ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর আন্তঃজেলা বাস টার্মিনাল গাবতলী এলাকা ঘুরে ঢাকামুখী মানুষের চাপ দেখা যায়নি।  

বরিশাল থেকে বাসে করে রাজধানীতে ফেরা আরমান হোসেন বাংলানিউজকে বলেন, ‘বেসরকারি চাকরি করি। বাড়তি ছুটি কাটানোর সুযোগ কম। তাই ঈদ শেষেই পরিবারের সদস্যদের নিয়ে ফিরে এসেছি। ’ আরও  দুটি দিন গ্রামে আত্মীয়-স্বজনের সঙ্গে থাকতে পারলে ভালো লাগতো।

ইন্টোরিয়র মিস্ত্রি সাহেদ হাওলাদার। আরিচা ঘাট থেকে গাবতলী এসেছেন। যাবেন যাত্রাবাড়ী। তিনি বলেন, পাঁচ দিনের জন্য বাড়ি ছিলাম। ঈদের ছুটি মোটামুটি ভালোই কাটিয়েছি পরিবারের সদস্যদের সঙ্গে। আমি ইন্টোরিয়রের মিস্ত্রি। কাজে যোগ দেওয়ার জন্যই আবার রাজধানীতে ফিরে এলাম।  

হানিফ এন্টারপ্রাইজের গাবতলীর কাউন্টার মাস্টার  মো. কবির বাংলানিউজকে বলেন, আজ রাজধানীতে ফেরা যাত্রীদের তেমন চাপ নেই। এবারের ঈদে বাড়ি ফেরা যাত্রীদের চাপও কম ছিল। শুক্রবার ও শনিবার ঢাকা ফেরা যাত্রীদের ভিড় হতে পারে।  

এর আগে, গত ২৯ এপ্রিল থেকে ঈদের ছুটি শুরু হয়। ছয় দিনের ছুটি শেষে হয় বুধবার (৪ মে)।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মে ০৫, ২০২২
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।