ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

‘তুই’ বলায় নাতির ওপর হামলা, বাঁচাতে গিয়ে নানার মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মে ৫, ২০২২
‘তুই’ বলায় নাতির ওপর হামলা, বাঁচাতে গিয়ে নানার মৃত্যু

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ‘তুই’ সম্মোধন করাকে কেন্দ্র করে উঠতি বয়সী যুবকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষের কবল থেকে নাতিকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হয়ে নানা চান মিয়ার (৬৫) মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৫ মে) দুপুরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠায়। এর আগে, দুপুর ১২টার দিকে হামলার শিকার হয়ে তার মৃত্যু হয়।  

নিহত চান মিয়া সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের দক্ষিণ চন্দ্রপুর গ্রামের চৌধুরী বাড়ির মৃত হেসেন আহমেদের ছেলে। তিনি স্থানীয় একটি মসজিদের খাদেম ছিলেন।

হামলাকারীরা হলেন, পাশ্ববর্তী দিঘলী ইউনিয়নের উত্তর জামিরতলী গ্রামের বাপ্পী, সুজন, মারুফ, আজাদসহ ৮/১০ জন। এদের মধ্যে স্থানীয়রা হামলাকারী সুজনকে আটক করে পুলিশে সোপর্দ করে।

স্থানীয়রা জানায়, হামলাকারীরা এলাকার উঠতি বয়সী যুবক। তাদের নেতৃত্বে এলাকায় ‘কিশোর গ্যাং’ রয়েছে। একে অপরকে ‘তুই’ বলাকে কেন্দ্র করে হামলার সূত্রপাত ঘটে।  

নিহত চান মিয়ার নাতি ইমরান হেসেন (১৯) বাংলানিউজকে বলেন, আমরা বাড়ির পাশের একটি মার্কেটে আড্ডা দিই। সেখানে কিশোর গ্যাং গ্রুপের লিডার বাপ্পীর নেতৃত্ব একটি গ্রুপও আড্ডা দিতো। ফরিদ (১৯) নামে আমার এক বন্ধু নাকি কয়েক মাস আগে বাপ্পীকে ‘তুই’ বলে সম্মোধন করে। এর জের ধরে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বাপ্পী ফরিদকে মারধর করতে আসে। পরে আমরা বাড়ির দিকে চলে আসি।  

কিছুক্ষণ পর বাপ্পীর নেতৃত্বে ৮-১০ জন যুবক এসে আমদের ওপর হামলা করে। আমার নানা তাদের মারামারি না করতে বললে তারা আমার নানার ওপর হামলা করে। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়লে তাকে বাড়িতে নিয়ে যায়। এরমধ্যেই তার মৃত্যু হয়।  

স্থানীয় কয়েকজন ব্যক্তি বলেন, চন্দ্রপুর মার্কেটের সামনে প্রতিনিয়ত বখাটেরা দলবদ্ধ হয়ে আড্ডা দেয়। তাদের একটি ‘কিশোর গ্যাং’ রয়েছে। বাপ্পী ওই বাহিনী নিয়ন্ত্রণ করে।  

নিহতের ছেলে মো. আমির হোসেন বলেন, আমরা এখনো মামলা করিনি। পুলিশ আমার বাবার মরদেহ উদ্ধার করে নিয়ে গেছে। পরবর্তীকালে থানায় মামলা করবো।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসলেহ উদ্দিন বাংলানিউজকে বলেন, কয়েকজন যুবকের হামলায় চান মিয়ার মৃত্যু হয়েছে। সুজন নামে এক হামলাকারীকে আটক করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, মে ০৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।