ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরছেন মানুষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, মে ৬, ২০২২
কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরছেন মানুষ ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছেন লোকজন। ছবিটি গাবতলী এলাকা থেকে তোলা: জিএম মুজিবুর

ঢাকা: পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন শেষে কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরছেন মানুষ। তবে ঈদের আগে বাড়িতে ফিরতে না পারা অনেক ঘরমুখীও যাত্রীকেও রাজধানী ছাড়তে দেখা গেছে।

শুক্রবার (০৬ মে) ঢাকার প্রবেশপথ গাবতলী ঘুরে এমন চিত্র দেখা গেছে।

দেখা গেছে, এদিন সকালেই বিভিন্ন জেলা থেকে বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলে করে লোকজন ঢাকায় ফিরছেন। কর্মস্থলের যোগ দিতেই নগরীতে তাদের ছুটে আসা। শুধু তাই নয়, আগামী ৯ মে থেকে স্কুল-কলেজে ক্লাস শুরু হবে। একারণেও অনেকে পরিবারসহ ফিরছেন নগরীতে।

বগুড়া থেকে আসা যাত্রী এনায়েত বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার (৫মে) ছুটি নিয়েছিলাম, শুক্রবার সাপ্তাহিক ছুটি, শনিবার (৭মে) কর্মস্থলে যোগ দিতে হবে। তাই আজ চলে আসলাম। রাস্তায় কিছুটা যানজট থাকলেও ঢাকায় আসতে খুব একটা সমস্যা হয়নি।

পরিবারের সবাইকে নিয়েই আল্লাহর রহমতে ভালোভাবে ঢাকায় ফিরলাম বলে জানান মিরপুরে একটি পোশাক কারখানায় কর্মরত দেলোয়ার হোসেন। তিনি বাংলানিউজকে বলেন, রাস্তায় সামান্য যানজট পেয়েছি, তারপরও পরিবার নিয়ে নিরাপদে ফিরতে পারায় আল্লাহর কাছে শুকরিয়া।

এদিকে মহাসড়কে এখন পর্যন্ত কোনো যানজট নেই বলে জানান গাবতলীতে অবস্থিত হানিফ পরিবহনের কাউন্টার মাস্টার ফারুক হোসেন। তিনি বলেন, গাড়ি আসতে এক-দেড় ঘণ্টা বিলম্ব এটা কোন বিষয় না। কারণ যাত্রা পথে গাড়ি বিরতি দেয়, এতে করে কিছুটা বিলম্ব হয়।
 
বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, মে ০৬, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।