ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আর কে চৌধুরীর ৮১তম জন্মদিন আজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, মে ৭, ২০২২
আর কে চৌধুরীর ৮১তম জন্মদিন আজ

ঢাকা: বিশিষ্ট কলামিস্ট, বীর মুক্তিযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধের ২ ও ৩ নম্বর সেক্টরের রাজনৈতিক উপদেষ্টা এবং সেক্টর কমান্ডার্স ফোরামের উপদেষ্টা আর কে চৌধুরীর ৮১ তম জন্মদিন শনিবার ৭ মে।

কর্মময় জীবনে আর কে চৌধুরী যাত্রাবাড়ী ও ধানমন্ডি থেকে একাধিকবার ঢাকা সিটি করপোরেশনের কমিশনার নির্বাচিত হয়েছেন, ঢাকা সিটি করপোরেশন প্লানিং ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও রাজউকের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

আর কে চৌধুরী জনস্বার্থে প্রতিষ্ঠা করেছেন আর কে চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ (সায়েদাবাদ), আর কে চৌধুরী কলেজ (জুরাইন), আর কে চৌধুরী হাইস্কুল (সায়েদাবাদ), আর কে চৌধুরী ইউসেফ স্কুল (পোস্তগোলা), আরকে চৌধুরী হাসপাতাল (যাত্রাবাড়ী), আর কে চৌধুরী হাসপাতাল (জুরাইন) ও আর কে চৌধুরী দুস্থ মহিলা সেবা কেন্দ্র (জুরাইন)সহ অসংখ্য প্রতিষ্ঠান। মহান মুক্তিযুদ্ধে ২ ও ৩ নম্বর সেক্টরের রাজনৈতিক উপদেষ্টা ও অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক প্রধান উপদেষ্টা আর কে চৌধুরী বর্তমানে পত্রপত্রিকায় কলাম লিখে ও বই পড়ে সময় অতিবাহিত করেন।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, মে ০৭, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।