ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় হাজারো যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মে ৭, ২০২২
দৌলতদিয়ায় পারের অপেক্ষায় হাজারো যানবাহন

রাজবাড়ী: গত ২৪ ঘণ্টায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ দিয়ে ৯ হাজার যানবাহন পার হয়েছে। এখনো দৌলতদিয়া ঘাটে পারের অপেক্ষায় রয়েছে ছোট বড় হাজারো যানবাহন।

ঈদ উদযাপন শেষে কর্মস্থল রাজধানী ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চাপে দৌলতদিয়ায় ১০ কিলোমিটার এলাকার সড়কে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী ও চালকরা।

শনিবার (৭ মে) দৌলতদিয়া-খুলনা মহাসড়কের জিরো পয়েন্ট থেকে রাজবাড়ীর মকবুলের দোকান পার হয়ে গেছে ছোট-বড় গাড়ির লাইন। সিরিয়ালে রয়েছে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মাহেন্দ্রা, সেই সঙ্গে এবার নতুন করে যোগ হয়েছে হাজার হাজার মোটরসাইকেল। বিভিন্ন ধরনের যান মহাসড়কের প্রায় ১০ কিলোমিটার দূর থেকে আঞ্চলিক সড়ক ব্যবহার করে ছোট গাড়িগুলোকে ঘাটে পাঠাচ্ছে পুলিশ প্রশাসন।

এদিকে দীর্ঘ সময় সিরিয়ালে আটকে থেকে খাবার, বাথরুমসহ নানা সমস্যায় পড়ছেন যাত্রীরা। সবচেয়ে বেশি সমস্যায় পড়ছেন শিশু, নারী ও বৃদ্ধরা।

যাত্রী করিম হোসেন বাংলানিউজকে বলেন, অফিস ধরতে চেয়েছিলাম। কিন্তু সকাল ১০টা থেকে সিরিয়ালে আটকে আছি। এখনও ঘাট ২ কিলোমিটার দূরে।

সৌহার্দ পরিবহনের চালক কুদ্দুস বাংলানিউজকে জানান, সকাল থেকে ঘাটে এসে আটকা আছি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, এ রুটে ছোট বড় ২১টি ফেরি চলছে। যাত্রী ও যানবাহন একযোগে ঢাকামুখী হওয়ায় সিরিয়াল তৈরি হয়েছে।

অপরদিকে, যাত্রী ও যানবাহনের চাপ সামাল দিতে বেগ পেতে হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। ছোট গাড়িগুলোকে মহাসড়কের পাশের ঘাটমুখী আঞ্চলিক সড়ক ব্যবহার করে ঘাটে যেতে অনুরোধ করছেন পুলিশ সদস্যরা।

দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানান, যে ফেরি চলছে তা দিয়ে সুন্দরভাবে যানবাহন পার হয়ে যেতো। কিন্তু মাওয়া ঘাট থেকে অতিরিক্ত যানবাহন এলে করার কী আছে। গত ২৪ ঘণ্টায় ছোট-বড় প্রায় ৯ হাজার যানবাহন পার হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মে ০৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।