ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

খেলনা পিস্তল না দেওয়ায় মিশনকে খুন করে বন্ধুরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, মে ৮, ২০২২
খেলনা পিস্তল না দেওয়ায় মিশনকে খুন করে বন্ধুরা

ঢাকা: ঈদের তৃতীয় দিন (৫ মে) কামরাঙ্গীরচর থানার কুড়ারঘাট এলাকায় ঈদমেলা বসে। ওই মেলায় আব্দুর রহমান ওরফে মিশনসহ তার কয়েক বন্ধু বেড়াতে যান।

মেলায় তারা নাগরদোলায় ওঠেন। এ সময় মিশনের হাতে একটি খেলনা পিস্তল ছিল। আর এতেই বাধে বিপত্তি। বন্ধু শামীম ওই খেলনা পিস্তলটি চায়, কিন্তু মিশন দেননি।

ঈদমেলা থেকে বের হয়ে সবাই যখন কুড়ারঘাট খেয়াঘাটের পশ্চিম পাশের তিন রাস্তার মোড়ে আসেন, তখন পিস্তল চাওয়াকে কেন্দ্র করে মিশনের সঙ্গে বাকবিতণ্ডা শুরু হয় বাকিদের। এক পর্যায়ে শামীম রেগে গিয়ে মিশনের বুকে সুইচগিয়ার চাকু দিয়ে আঘাত করে। পরে তিনিসহ অন্যরা পালিয়ে যান।

পরে গুরুতর আহত মিশনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের পরিবার কামরাঙ্গীরচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে পরদিন (৬ মে) অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- মো. শামীম, মো. আবির ও মো. ওয়াহেদুল।

রোববার (৮ মে) কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, গত ৫ মে সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর কামরাঙ্গীরচর থানাধীন কুড়ারঘাট খেয়াঘাট এলাকায় এই ঘটনা ঘটে। ভুক্তভোগীর পরিবারের মামলার প্রেক্ষিতে ৬ মে রাতেই লালবাগের বিভিন্ন এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে শামীম, আবির ও ওয়াহেদুলকে গ্রেফতার করা হয়। এসময় হত্যার ঘটনায় ব্যবহৃত একটি সুইচ গিয়ার চাকু জব্দ করা হয়।

তিনি বলেন, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আসামিদের আদালতে পাঠানো হয়। তিন আসামির মধ্যে মো. আবির হত্যাকাণ্ডের বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, মে ০৮, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।