ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢামেকের ‘সার্জিক্যাল সুতা’ পাচারের সময় কর্মচারী নেতা আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মে ৮, ২০২২
ঢামেকের ‘সার্জিক্যাল সুতা’ পাচারের সময় কর্মচারী নেতা আটক ঢামেকের ‘সার্জিক্যাল সুতা’ পাচারের সময় আটক কর্মচারী নেতা আব্দুল হাকিম -বাংলানিউজ

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের রোগীদের অস্ত্রপচারের কাজে ব্যবহৃত সরকারি সার্জিক্যাল সুতা বাইরে পাচারের সময় আব্দুল হাকিম (৪০) নামে চতুর্থ শ্রেণির এক কর্মচারী নেতাকে আটক করা হয়েছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৩ এর সদস্যরা তাকে আটক করেন।

 

র‍্যাব জানায়, জব্দকৃত সুতার আনুমানিক বাজার মূল্য আড়াই লাখ টাকা।

তারা আরও জানায়, রোববার (৮মে) দুপুরের দিকে হাসপাতালের বাগান গেট থেকে কালো ব্যাগ ভর্তি সুতাসহ আব্দুল হাকিমকে আটক করা হয়েছে। পরে তাকে র‍্যাব-৩ এর কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।
ঢামেক সূত্রে জানা যায়, আব্দুল হাকিম হাসপাতালের ২১৪ নম্বর সার্জারি ওয়ার্ডে কর্মরত। তিনি বাংলাদেশ চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী কল্যাণ সমিতি, ঢামেক শাখার সমজাকল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, রোববার হাসপাতালের এক কর্মচারীকে সুতার প্যাকেটসহ আটক করেছে  র‍্যাব। যা অপারেশনের রোগীদের জন্য ব্যবহার করা হয়। এর আগেও আমাদের নিজস্ব উদ্যেগে অনেককেই ধরে পুলিশে দেওয়া হয়েছে।

তিনি বলেন, এসব বেআইনি কাজে কাউকে ছাড় দেওয়া হবে না। আমরা  হাসপাতাল অপরাধমুক্ত চাই। কিছু মুষ্টিমেয় লোক এই অপকর্মের সঙ্গে জড়িত। আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি আমরাও এ বিষয়ে সচেতন আছি।

র‍্যাব-৩ এর সিইও লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে হাসপাতালে রোগীদের জন্য ব্যবহৃত ২৪ বক্স সুতাসহ এক কর্মচারীকে আটক করা হয়েছে। যার বাজার মূল্য আনুমানিক আড়াই লাখ টাকা। হাসপাতালের ওয়ার্ড থেকে কালো একটি ব্যাগে করে ওই সুতা বাইরে নিয়ে যাওয়া হচ্ছিল। এই ঘটনায় তার সঙ্গে আরও কেউ জড়িত আছে তা জানার জন্য জিজ্ঞাসাবাদ করা হবে।

এ বিষয়ে বাংলাদেশ চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী কল্যাণ সমিতি, ঢামেক শাখার সাধারণ সম্পাদক মো. শিপন মিয়া বলেন, আমাদের সংগঠনের নেতা হাসপাতাল থেকে সুতা চুরি করে নিয়ে যাওয়ার সময় ধরা পড়েছে। এটা খুবই দুঃখজনক ঘটনা। বিষয়টি নিয়ে আমাদের সংগঠনের নেতাদের মিটিং ডাকা হয়েছে। অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ৮ মে, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।