ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

তেলের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করলেই ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মে ৯, ২০২২
তেলের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করলেই ব্যবস্থা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে বাজার মনিটরিং করতে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

সোমবার (৯ মে) দুপুরে নারায়ণগঞ্জের নিতাইগঞ্জ কেরসিন ঘাট এলাকায় বিভিন্ন তেলের গোডাউনে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

 

এ সময় ব্যবসায়ীদের মজুত করা তেল সরকার নির্ধারিত দামে বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়। যদি কেউ বর্ধিত দামে বিক্রি করে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন অধিদপ্তরের সহকারী পরিচালক সেলিমুজ্জামান।

মো. সেলিমুজ্জামান জানান, আজ আমরা নিতাইগঞ্জ ও ফলপট্টি এলাকায় অভিযান পরিচালনা করেছি। যদি কেউ তেল মজুদ করে রাখেন আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমরা দুটি প্রতিষ্ঠানে গিয়েছি সেখানে গতকাল ১লাখ লিটার খোলা তেল মজুদ করেছে এবং আজ তারা তা বাজারে বিক্রি করছে। সরকার নির্ধারিত দামেই বিক্রি হচ্ছে। এছাড়া ৮ হাজার ৪শ লিটার বোতলজাত তেল মজুদ আছে, যা নতুন দামে বাজারে এসেছে। বর্তমানে বাজারে তেলের কোনো সংকট নেই।  

তিনি আরও জানান, আজকের অভিযানে আগের দামে ৫৪০ লিটার তেল পাওয়া গেছে। আমাদের উপস্থিতিতেই ১৫৬টাকা লিটার বিক্রি হয়েছে। দিগুবাবুর বাজারে ১৬০টাকা দরেই বিক্রি হবে তেল। আমাদের বার্তা হলো, যদি কেউ আগের দরে তেল কিনে আগের দরে বিক্রি না করেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কেউ যেন তেল মজুদ করে রাখতে না পারেন সেজন্য আমাদের অভিযান অব্যাহত থাকবে। আপনাদের কাছে কোনো তথ্য থাকলে আমাদেরকে অবগত করবেন আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করবো।  

মো. সেলিমুজ্জামান বলেন, আমরা নিতাইগঞ্জে তেলের মজুদের পাশাপাশি সঠিক মূল্য তালিকা আছে কিনা সেটিও অভিযান পরিচালনা করেছি। নিতাইগঞ্জে কেরসিন ঘাট এলাকায় ‘সেলিম স্টোর’ নামক এক প্রতিষ্ঠানকে দ্রব্যমূল্যের তালিকা সঠিক না থাকায় ও সঠিক তারিখ না থাকায় ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মে ০৯, ২০২২
এমআরপি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।