ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান খাদ্যমন্ত্রীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মে ৯, ২০২২
মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান খাদ্যমন্ত্রীর

নওগাঁ: মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সোমবার (০৯ মে) দুপুরে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান মন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, শুধু অভিযান চালিয়ে আর গ্রেফতার করে বা সাজা দিয়ে মাদক নিয়ন্ত্রণ সম্ভব নয়। যার যার অবস্থান থেকে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এর মাধ্যমে সমাজের ব্যাধি মাদক নিয়ন্ত্রণ সম্ভব হবে।

খাদ্যমন্ত্রী মাদক নিরসনে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, জেলা বা উপজেলা আওয়ামী লীগের কোন নেতা কর্মী যেন কোন মাদক ব্যবসায়ীর পক্ষে সুপারিশ না করে সে ব্যাপারে সতর্ক করা হয়েছে। যদি কোন নেতাকর্মী কোন মাদক ব্যবসায়ীর পক্ষে সুপারিশ করতে যায় ওই মামলার চার্জশীটে তার নাম অন্তর্ভুক্ত করার জন্য প্রশাসনকে নির্দেশনা দেন তিনি।

সাধন চন্দ্র মজুমদার বলেন, আগামী প্রজন্মকে মাদক থেকে মুক্ত রেখে একটি সুস্থ-সুন্দর বাংলাদেশ গঠনে পরিবার থেকেই আন্দোলন শুরু হওয়া দরকার। মাদকের বিরুদ্ধে সমাজের সর্বস্তরের মানুষকে এক সঙ্গে কাজ করারও আহ্বান জানান মন্ত্রী।

জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের সভাপতিত্ব সভায় পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়াসহ জেলা পর্যায়ের বিভিন্ন সরকারী কর্মকর্তা, বর্ডার গার্ড বাংলাদেশ নওগাঁ ব্যটালিয়ন ও পত্নীতলা ব্যটালিয়ন এর কমান্ডিং অফিসাররা, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মে ০৯, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।