ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভারতে করোনায় মৃত্যু, সংখ্যা গোপনের অভিযোগ যুব কংগ্রেসের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, মে ১০, ২০২২
ভারতে করোনায় মৃত্যু, সংখ্যা গোপনের অভিযোগ যুব কংগ্রেসের

আগরতলা (ত্রিপুরা): করোনায় মৃত্যুর সংখ্যা নিয়ে কারচুপি করছে ভারত সরকার। এই অভিযোগে মঙ্গলবার (১০ মে) আগরতলায় বিক্ষোভ মিছিল করেছে ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেস।

মিছিলটি রাজধানীর পোষ্ট অফিস চৌমুহনীর ত্রিপুরা প্রদেশ কংগ্রেস ভবনের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রম করে।  

এদিন মিছিল থেকে দাবি জানানো হয়- অবিলম্বে ভারত সরকারকে করোনায় মৃত্যুর সঠিক তথ্য প্রকাশ করতে হবে। সেই সঙ্গে করোনায় যাদের মৃত্যু হয়েছে তাদের পরিবারের সদস্যদের ৪ লাখ টাকা করে সরকারি সহায়তা দিতে হবে। ভারতে করোনা আক্রান্ত হয়ে ৪৭ লাখ লোকের মৃত্যু হয়েছে, এর জন্য ভারত সরকার দায়ী বলেও অভিযোগ তোলা হয়।

কর্মসূচির নেতৃত্বে থাকা ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি রাখু দাস বলেন, করোনায় ভারতে ৪৭ লাখ মানুষের মৃত্যু হয়েছে। এই তথ্য দেশবাসী জানতে পেরেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট থেকে। অথচ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন দেশে করোনায় মাত্র ৪ লাখ ৮০ হাজার মানুষের মৃত্যু হয়েছে। তিনি মৃত্যুর সংখ্যা লুকিয়েছেন। কারণ সত্য সামনে এলে প্রমাণিত হয়ে যাবে তিনি ব্যর্থ। তার ব্যর্থতার জন্য এত মানুষের মৃত্যু হয়েছে।

তথ্য গোপন করার প্রতিবাদে রাজ্যজুড়ে তাদের বিক্ষোভ কর্মসূচি চলবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মে ১০, ২০২২
এসসিএন/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।