ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরগুনায় ৭ মাংস ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, মে ১৩, ২০২২
বরগুনায় ৭ মাংস ব্যবসায়ীকে জরিমানা

বরগুনা: বরগুনা পৌর মাংস বাজারে ক্রেতাদের বিভিন্ন অভিযোগে জেলা প্রশাসকের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৭ মাংস ব্যবসায়ীকে মোট ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

শুক্রবার ( ১৩ মে ) সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহম্মেদ।

ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম বরগুনা পৌর মাংসের বাজারে গিয়ে পশু জবাইখানার মধ্যে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ দেখতে পান এবং অপ্রাপ্ত বয়স্ক (বাছুর) পশু জবাইয়ের প্রমাণ পায়। এছাড়াও পৌরসভার দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির উপস্থিতেই বিভিন্ন অপরাধসহ এই নোংরা পরিবেশের মধ্যে পশু জবাইয়ের ঘটনা ঘটছে বলেও ক্রেতারা অভিযোগ করেন। এ সময় অভিযোগের সত্যতা পেয়ে মাংস বাজারের সাতজন ব্যবসায়ীকে বিশ হাজার টাকা করে মোট এক লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

মাংস বিক্রেতা আলামিন বাংলানিউজকে বলেন, বাজারের পরিবেশ বা পার্শ্ববর্তী ড্রেনের ময়লা আবর্জনা পরিষ্কার করবে পৌর কর্তৃপক্ষ। পৌর কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলার কারণে বর্জ্য অপসারণ হয়নি। তাদের অপরাধে আমাদের জোর করে প্রত্যেককে ব্যবসায়ীকে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আমরা শুক্রবার বিকেলে বরগুনার চেম্বার অব কমার্স সভাপতির সঙ্গে এ বিষয়ে সাক্ষাৎ করবো।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহম্মেদ এই জরিমানা আদায় করে বলেন, মাংস ব্যবসায়ীদের ভবিষ্যতে অস্বাস্থ্যকর পরিবেশে পশু জবাই এবং মাংস বিক্রির বিষয় সতর্ক করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, বরগুনা সদর উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা বেনজির আহম্মেদ, সেনিটারি ইন্সপেক্টর খলিলুর রহমান এবং আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, মে ১৩, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।