ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

জাতীয়

টিটিই শফিকুল নির্দোষ, ট্রেন পরিচালকের শাস্তির সুপারিশ

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, মে ১৬, ২০২২
টিটিই শফিকুল নির্দোষ, ট্রেন পরিচালকের শাস্তির সুপারিশ

ঈশ্বরদী (পাবনা): রেলমন্ত্রীর ৩ আত্মীয়কে বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে জরিমানা করা টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের ঘটনার তদন্ত প্রতিবেদনে রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে সম্পূর্ণ নির্দোষ এবং ওই ট্রেনের পরিচালক শরিফুল ইসলামকে অভিযুক্ত করে শাস্তির ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়েছে।

সোমবার (১৬ মে) বেলা সাড়ে ১১টায় পাকশী বিভাগীয় রেলওয়ের কার্যালয়ে প্রতিবেদন জমা নেওয়ার পর পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহিদুল ইসলাম এতথ্য জানান।

 

শনিবার (৭ মে) ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।  

পাঁচ দিনের দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও পরে আরও তিন দিন সময় বাড়ানো হয়। বৃহস্পতিবার (১২ মে) প্রতিবেদন দাখিল করার দিন ধার্য করা থাকলেও ডিআরএম ঢাকায় থাকায় এবং সরকারি ছুটি থাকায় তিন দিনপর আজ এই প্রতিবেদন জমা দেওয়া হয়।  

প্রসঙ্গত, রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকেটে রেল ভ্রমণ করায় তিন যাত্রীকে জরিমানা করায় সাময়িক বরখাস্ত করা হয় খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেসের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর রোববার (৮ মে)  দুপুরে নিজ ক্ষমতাবলে টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে বহাল করেন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহিদুল ইসলাম। একইসঙ্গে তিনি বরখাস্তকারী পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনকে শোকজ করেন।

এ সংক্রান্ত আরও খবর:

দায়িত্বে ফিরেই সেই টিটিই জরিমানাসহ আদায় করলেন ৪৯ হাজার টাকা

টিটিই বরখাস্ত: ডিআরএম ঢাকায়, তদন্তের তথ্য মিলবে ১৬ মে

সেদিনের ঘটনা সম্পর্কে যা বললেন সেই টিটিই

টিটিই বরখাস্তের ঘটনায় তদন্ত কমিটির কাজ শুরু

 ট্রেনে উঠলেন সেই টিটিই শফিকুল

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, মে ১৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa