ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে ট্যানারিতে শ্রমিকের রহস্যজনক মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, মে ১৬, ২০২২
সাভারে ট্যানারিতে শ্রমিকের রহস্যজনক মৃত্যু

সাভার (ঢাকা): সাভারের হেমায়েতপুর ট্যানারি শিল্প নগরী এলাকার একটি কারখানা থেকে বাপ্পী (২৬) নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার মৃত্যু রহস্যজনকভাবে হয়েছে বলে দাবি শ্রমিকদের।

সোমবার (১৬ মে) দুপুরে হেমায়েতপুরে ‘এলআইবি ট্রেডার্স’ ট্যানারি কারখানার ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত বাপ্পী নোয়াখালী জেলার সদর থানার মাইলছদি গ্রামের বাসিন্দা।

শ্রমিকরা জানায়, সকালে ওই ট্যানারি কারখানায় চামড়া থেকে লোম তোলার ড্রামের ভেতরে কাজ করছিলেন বাপ্পী। কিছুক্ষণ পর তার কোনো সারা শব্দ না পাওয়ায় তাকে দেখতে গেলে শ্রমিকরা দেখেন ড্রামের ভেতরে পড়ে আছেন তিনি। পরে কারখানায় কর্মকর্তারা মিলে মরদেহটি ড্রাম থেকে বের করে পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

কারখানাটিতে ১০ বছর ধরে কাজ করা শ্রমিক সাকিবের অভিযোগ, তিন জনের কাজ একজনকে দিয়ে করানো হয়েছে। বাপ্পীকে ড্রামের ভেতরে প্রবেশ করিয়ে ড্রামটি ঘোরানো হয়েছে। আর এর দায়িত্বে ছিলেন কোম্পানির কন্ট্রাক্টর মানিক। তিনি ঘটনার পর পালিয়ে গেছেন।

কারখানাটির কন্ট্রাক্টর মো. মানিকের মোবাইল ফোনে বেশ কয়েকবার কল দেওয়া হলেও তিনি কোনো কথা না বলে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন।

এ বিষয়ে ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসি) রাসেল মোল্লা বাংলানিউজকে বলেন, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি ড্রামের ভেতর পরিষ্কার করতে গিয়ে গ্যাসের কারণে তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, মে ১৬, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad