ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্ত্রীর জন্য ওষুধ নিয়ে ফেরার সময় সড়কে প্রাণ যায় বীর মুক্তিযোদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মে ১৭, ২০২২
স্ত্রীর জন্য ওষুধ নিয়ে ফেরার সময় সড়কে প্রাণ যায় বীর মুক্তিযোদ্ধার

ঢাকা: রাজধানীর মিরপুর সড়কের কলেজ গেইট এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত বীর মুক্তিযোদ্ধা নায়েব আলীর (৮০) মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৬ মে) দিনগত রাত ১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে তার মৃত্যু হয়।

মঙ্গলবার (১৭ মে) এ তথ্য নিশ্চিত করেছে পুলিশ।

এদিকে মারা যাওয়া নায়েব আলী স্ত্রীর জন্য ওষুধ কিনে হাসপাতালে ফেরার সময় সড়কে দুর্ঘটনার শিকার হন। বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে মো. সাকিল।  

মুক্তিযোদ্ধা নায়েব আলীর বাড়ি ময়মনসিংহ নান্দাইল উপজেলার কচুর গ্রামে। পরিবার নিয়ে মহাখালী মুক্তিযোদ্ধা কোয়ার্টারে থাকতেন। ৫ ছেলে ও ৪ মেয়ের বাবা ছিলেন তিনি।

পথচারী মো. আল আমিন জানান, সোমবার দুপুর দেড়টার দিকে মিরপুর থেকে ‘মিরপুর মেট্রো সার্ভিস’ বাসে করে নিউমার্কেটের দিকে যাচ্ছিলেন তিনি। বাসটি কলেজ গেইট কিডনি হাসপাতালের সামনের রাস্তা দিয়ে যাওয়ার সময় হঠাৎ একটি শব্দ শুনতে পান। তখন তাদের বাসটি থামলে তিনি নেমে দেখেন বাসের পাশে ওই ব্যক্তি (নায়েব আলী) আহত হয়ে পড়ে আছেন। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে তিনি সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যান। পরে সেখান থেকে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।  

আল আমিন বলেন, ঘটনার সময় ওই বাস ও পাশ দিয়ে আরেকটি মোটরসাইকেল যাচ্ছিল। আমার ধারণা বাস ও মোটরসাইকেলের যেকোনো একটির ধাক্কায় আহত হয়েছিলেন মুক্তিযোদ্ধা নায়েব আলী।  

নিহতের ছেলে মো. সাকিল জানান, তারা বাবা বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তার মা সখিনা বেগম কিডনি রোগে আক্রান্ত। তাকে কিডনি হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। মায়ের দেখাশোনা করছিলেন বাবা নায়েব আলী। সোমবার দুপুরে স্ত্রীর জন্য ওষুধ কিনতে বের হন নায়েব আলী। হাসপাতাল থেকে বেরিয়ে রাস্তা পার হয়ে ওষুধ কেনেন তিনি। পরে হাসপাতালে ফেরার জন্য রাস্তা পার হতে গেলে দুর্ঘটনার শিকার হন। পরে পথচারীদের সহায়তায় মোবাইল ফোনের মাধ্যমে খবর পান তারা। এরপর ঢামেক ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে বিছানায় দেখতে পান আহত নায়েবকে। পরে চিকিৎসাধীন অবস্থায় রাতে মৃত্যু হয়।

শেরেবাংলা নগর থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. জাহাঙ্গীর আলম জানান, কোন গাড়ির ধাক্কায় এই দুর্ঘটনা ঘটেছে তা এখনও সনাক্ত করা সম্ভব হয়নি। আমাদের টিম গাড়িটি সনাক্তের চেষ্টা করছে। মৃতদেহ ময়না তদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৯ঘণ্টা, মে ১৭, ২০২২
এজেডএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।