ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনুমোদনহীন কবিরাজি ওষুধ তৈরি: লাখ টাকা জরিমানা, ৩ মাসের জেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মে ১৭, ২০২২
অনুমোদনহীন কবিরাজি ওষুধ তৈরি: লাখ টাকা জরিমানা, ৩ মাসের জেল কবিরাজ খন্দকার কবির হোসেন

যশোর: যশোরে অনুমোদনহীন কবিরাজি ওষুধ তৈরি ও বিক্রির অভিযোগে খন্দকার কবির হোসেন (৪৮) নামে এক কবিরাজকে তিন মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ মে) বিকেলে সদর উপজেলার চুড়ামনকাটি গ্রামে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৬) নেতৃত্বাধীণ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে কবির হোসেনকে আর্থিক দণ্ড ও জেল দেন।

একইসঙ্গে তার তৈরি বিপুল পরিমাণ ওষুধ জব্দ করে র‌্যাব।

খন্দকার কবির হোসেন সদর উপজেলার ছাতিয়ানতলা গ্রামের মৃৃত ওসমান আলীর ছেলে।

র‌্যাব-৬ (যশোর ক্যাম্পের) অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার এম নাজিউর রহমান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সদর উপজেলার ছাতিয়ানতলা গ্রামের খন্দকার কবির হোসেন অবৈধভাবে অনুমোদনবিহীন কবিরাজি ওষুধ তৈরি করছেন। অসাধু পন্থা অবলম্বন করে জনসাধারণকে বোকা বানিয়ে এসব ওষুধ বিক্রিও করতেন তিনি।

সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা নিতে র‌্যাব-৬’র নেতৃত্বে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ওষুধ প্রশাসনের প্রতিনিধির উপস্থিতিতে সদর উপজেলার ছাতিয়ানতলা চুড়ামনকাঠি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে অভিযোগের প্রমাণ পাওয়ায় ড্রাগ আইন ১৯৪০’র ২৭ ধারায় খন্দকার কবির হোসেনকে এক লাখ টাকা জরিমানাসহ তিন মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

অবৈধভাবে তৈরি বিপুল পরিমাণ কবিরাজি ঔষধ জব্দ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাকৃত টাকা আদায়ের পর সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে বলেও জানান লেফটেন্যান্ট কমান্ডার এম নাজিউর রহমান।

বাংলাদেশ সময় : ২১৪০ ঘণ্টা, মে ১৭, ২০২২
ইউজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad